বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

নোয়াখালীতে স্বপ্নচারী ক্রিয়েটিভ লিমিটেডের বর্ষপূর্তি পালিত

 নোয়াখালী প্রতিনিধি
০৬ মার্চ ২০২০

নোয়াখালীতে তরুণ উদ্যোক্তাদের উদ্যোগে পাবলিক লিমিটেড ‘স্বপ্নচারী ক্রিয়েটিভ লিমিটেড’ নামে একটি কোম্পানির বর্ষপূর্তি পালিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শহর মাইজদীর একটি সাইনিজ রেস্টুরেন্টে কেক কাটার মধ্য দিয়ে বর্ষপূর্তি পালিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান এন্ড ফাউন্ডার সালেহ আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান, পরিচালক ইব্রাহিম জুয়েল, ওমর ফারুক। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল আই সেরা কণ্ঠ তারেক চৌধুরীসহ অনেকে। এ সময় কোম্পানির অর্ধশতাধিক শেয়ার হোল্ডার ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
কোম্পানির চেয়ারম্যান সালেহ আহমেদ জানান, ২০১৮ সালের শেষের দিকে ফেসবুকে একটি পোস্টের মধ্য দিয়ে কোম্পানির পথ চলা। কোম্পানিটি মূলত আইডিয়া বেইজ উদ্যোক্তা প্লাটফর্ম এবং একটি পাবলিক লিমিটেড কোম্পানি। ইতোমধ্যে জয়েন্ট স্টক রেজিস্ট্রেশনসহ সকল লিগ্যাল ডকুমেন্টস নিয়েই কোম্পানির প্রথম পণ্য লন্ড্রি সাবান উৎপাদন ও বাজারজাত করছে। একই সঙ্গে হোম ডেলিভারি ও ট্যুরিজম বিজনেসও চালু রয়েছে।
তিনি আরো জানান, নোয়াখালীর প্রত্যন্ত অঞ্চলে উদ্যোক্তা তৈরি ও বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ‘স্বপ্নচারী’র জন্ম। ইতোমধ্যে কোম্পানি বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি পার্ট টাইম আয়ের সুযোগ করে দিয়েছে। সরকারিভাবে সার্বিক সহযোগিতা পেলে ভবিষ্যতে এ কোম্পানি সরকারের ২৪ হাজার উদ্যোক্তা তৈরির স্বপ্ন বাস্তবায়নে সহায়ক শক্তি হতে পারে বলে মন্তব্য করেন ‘স্বপ্নচারী’র চেয়ারম্যান।
অনুষ্ঠান শেষে কোম্পানির সোশ্যাল এসোসিয়েশনের উদ্বোধন করা হয় এবং শেয়ারহোল্ডারদের মাঝে কমিশন বন্টন করা হয়।

সমরেশ বসু সাহিত্য পুরস্কার পেলেন উদয় হাকিম
ষাটগম্বুজ মসজিদ ভ্রমণ

আপনার মতামত লিখুন