শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

অগ্রণী ব্যাংকে স্বয়ংক্রিয় চালান পদ্ধতিতে সরকারের ট্রেজারি চালান গ্রহণের সূচনা

এ এইচ এম জহিরুল ইসলাম
০৯ নভেম্বর ২০২০
ফিতা কেটে স্বয়ংক্রিয় চালান পদ্ধতির উদ্ভোধন করছেন অগ্রণী ব্যাংকের এমডি এবং সিইওসহ অতিথিবৃন্দ

ফিতা কেটে স্বয়ংক্রিয় চালান পদ্ধতির উদ্ভোধন করছেন অগ্রণী ব্যাংকের এমডি এবং সিইওসহ অতিথিবৃন্দ

বাংলাদেশ সরকারের  রাজস্ব আদায়ের অন্যতম মাধ্যম ট্রেজারি চালান। স্বয়ংক্রিয় চালান পদ্ধতিতে ট্রেজারি চালানের গ্রহণের শুভ সূচনা করলো অগ্রণী ব্যাংক। গত ৪ অক্টোবর ব্যাংকটির প্রধান কার্যালয়ের নীচতলার প্রধান শাখায় এই পদ্ধতির উদ্ভোধন করেন এমডি এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, প্রোগাম এক্সিকিউটিভ এন্ড কো-অর্ডিনেটর  মো. সাইফুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক এ,কে,এম মুখলেছুর রহমান। আরো উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আনিসুর রহমান, মো. রফিকুল ইসলাম, মো. ওয়ালি উল্লাহ, মো. আব্দুস সালাম মোল্যা, মহাব্যবস্থাপক মো. মনোয়ার হোসেন, এফসিএ, মো. মোজাম্মেল হোসেন, মহাব্যবস্থাপক, প্রধান শাখা এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
উক্ত অনুষ্ঠানে ট্রেজারি চালান সর্ম্পকিত বেশ কিছু  নির্দেশনা দেওয়া হয় তন্মধ্যে উল্লেখযোগ্য হলো এ মুহূর্তে স্বয়ংক্রিয় চালান পদ্ধতিতে জাতীয় রাজস্ব বোর্ড এর আয়কর, ভ্যাট, শুল্ক এবং পাসপোর্টের ফি বাবদ চালান গ্রহণ করা যাবে। পর্যায়ক্রমে সরকারের ১৯৬টি খাতের চালানের অর্থ গ্রহণ করা যাবে। ট্রেজারি চালান গ্রহণের তথ্যটি অগ্রণী ব্যাংকের সকল গ্রাহকের নিকট পৌঁছিয়ে দেওয়ার ব্যবস্থা করা ইত্যাদি।

উলিপুরে নাইট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন মিঠু
বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্মৃতি সম্মাননা পেলেন অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ড. ফরজ আলী

আপনার মতামত লিখুন