শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
জাতীয়

বিশেষ ট্যুর প্যাকেজ পর্যটন মন্ত্রণালয়ের

বিমানের টিকিটে বিশেষ ছাড়

স্টাফ রিপোর্টার
১৯ ফেব্রুয়ারি ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে কর্মসূচি দিয়ে চমকে দিতে তৈরি হচ্ছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ও নানা আয়োজন করবে।

এ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন পর্যটন করপোরেশন মুজিববর্ষ উপলক্ষে দুটি বিশেষ প্যাকেজ ট্যুরের আয়োজন করবে। মহান মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের রাজধানী ও শপথের স্মৃতিবিজড়িত স্থান মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে পরিচালিত হবে একটি ট্যুর। অপর ট্যুরটি হবে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে।

এছাড়া ঢাকা-চাঁদপুরে একটি ইলিশ প্যাকেজের আয়োজন করা হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আয়োজনে থাকছে আরও বড় চমক। রাষ্ট্রীয় মালিকানাধীন বিমান পরিচালনাকারী এ সংস্থাটি এ বছরের মার্চ থেকে পরবর্তী ১৩ মাস বিমানের টিকিটে বিশেষ ছাড় দেবে।

এ সময়ে প্রতি মাসের ১৭ তারিখ, ১৭টি রুটের টিকিটে অনলাইন ক্রেতাদের মধ্যে প্রথম ১৭ জনকে টিকিট মূল্যের ওপর শতকরা ১৭ শতাংশ ছাড় দেবে বিমান। এছাড়া বাংলাদেশ থেকে ছেড়ে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীদের মুজিববর্ষের লোগো সংবলিত উপহার দেওয়ার পরিকল্পনা আছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের।

এসব আয়োজন সুচারুভাবে সম্পন্ন করতে সার্বিক তদারকি করছেন এ মন্ত্রণালয়ের মন্ত্রী মাহবুব আলী। মন্ত্রণালয় সংশ্লিষ্টরা এসব আয়োজনের মাধ্যমে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য প্রস্তুতি নিচ্ছেন।

করোনাভাইরাসে ব্যাপক ক্ষতির মুখে সিঙ্গাপুরের পর্যটন শিল্প
ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা

আপনার মতামত লিখুন