বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
জাতীয়

সুবর্ণচরে ব্যবসায়ী রেজার মানবিকতা, ৩শ পরিবার পেল খাদ্যসামগ্রী

আরিফুর রহমান, নোয়াখালী
০১ এপ্রিল ২০২০
ব্যবসায়ী রেজাউর রহমানের পক্ষে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হচ্ছে

ব্যবসায়ী রেজাউর রহমানের পক্ষে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হচ্ছে

করোনা থামিয়ে দিয়েছে কৃষিপ্রধান এলাকা নোয়াখালীর উপকূলীয় সুবর্ণচরের চিরচেনা কর্মচাঞ্চল্য। প্রশাসনের কড়াকড়িতে প্রত্যন্ত এ অঞ্চলে সব কিছুই বন্ধ। এমন পরিস্থিতির মুখে কখনই পড়েননি এ জনপদের মানুষ। ভীষণ বিপাকে পড়েছেন কৃষক, দিনমজুর ও হতদরিদ্ররা। সুবর্ণচরে এমন ৩০০ পরিবারের পাশে দাঁড়িয়েছেন বিশ্বখ্যাত কোম্পানি এমআরএফ টায়ারের বাংলাদেশের পরিবেশক ইফ্ফাত ট্রেডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রেজাউর রহমান।

নিজের বাবার নামে প্রতিষ্ঠিত মাওলানা আব্দুর রহিম স্মৃতি ফাউন্ডেশনের সহায়তায় বুধবার সুবর্ণচরের তিনটি ইউনিয়নে ৩০০ পরিবারের প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। রেজাউর রহমান এই ফাউন্ডেশনের চেয়ারম্যান।

২নং চরবাটা, ৭নং পূর্ব চরবাটা ও চর আমান উল্যাহ ইউনিয়নের ৩০০ পরিবারের মাঝে সাত দিনের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে প্রত্যেক পরিবার  পেয়েছে ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক লিটার সয়াবিন তেল, এক কেজি মসুরের ডাল ও একটি সাবান। এ সময় উপস্থিত ছিলেন সমাজ সেবক মাওলানা আহছানউল্লা, মিজানুর রহমান, শিক্ষক রিয়াজুদ্দিন ফয়সাল ও ব্যবসায়ী মো. বাহাউদ্দীন সোহেল।

যার যা সামর্থ আছে, সেই অনুযায়ী এমন ছোট ছোট উদ্যোগ নিয়ে সবাই এগিয়ে এলে সংকট কাটিয়ে উঠতে পারবে মানুষ-এমন মত ব্যবসায়ী রেজাউর রহমানের। তিনি বলেন, দেশের এই দুর্যোগের সময় দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে পেরে ধন্য মনে করছি। শুধু সরকার নয়, যে কোনো দুর্যোগের সময় সমাজের বিত্তবানরা একটু এগিয়ে এলে কেউ অনাহারে থাকবে না।

ওয়ালটনের ত্রাণ নিয়ে মহল বিশেষের অপপ্রচার
রাস্তায় টাকা, কিন্তু কেন?

আপনার মতামত লিখুন