শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

সাইফ হেরে গেলে সারাজীবন অপরাধী হয়ে থাকব আপনি-আমি

মো. দাউদ নবী
০৮ জুলাই ২০২০

মো. সাইফ উদ্দিন, একটি পরিবারের একরাশ স্বপ্নের নাম। পড়ালেখা করছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ ইনফরমেশন সাইন্সের ৩য় বর্ষে। নিম্নবিত্ত পরিবারের একমাত্র ত্রাতা হয়ে এগিয়ে যাচ্ছিল সাইফের স্বপ্নে ঘেরা বিশ্ববিদ্যালয় জীবন। অনেক বড় হয়ে যখন পরিবারে হাল ধরার জন্য অব্যর্থ প্রচেষ্টায় পড়ালেখা করে যাচ্ছেন ঠিক তখনই বড় বাধা হয়ে দাঁড়িয়েছে তার কিডনী বিকল হয়ে যাওয়া।একটি নয় দুটো কিডনী বিকল হয়ে গেছে সাইফের। সাথে পরিবারের সবচেয়ে উজ্জ্বল স্বপ্ন বিকল হওয়ার সঙ্কায় এখন হাসপাতালের বেডে দিন গুনছে আমাদের প্রিয় সাইফ। করোনা প্রাদুর্ভাবের শুরুতে সাইফ ব্যথা অনুভব করে। মার্চে প্রথম যখন বুঝতে পারে তার চলতে কষ্ট হচ্ছে, তখনও বুঝতে পারেনি কত বড় বিপদ তার জন্য অপেক্ষা করছে। আর এজন্যই সে শুরুতে গ্রাম্য ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিতে থাকে। কিন্তু আস্তে আস্তে তার শারিরীক সমস্যা না কমে বাড়তেই থাকে। এক মাস দু মাস যেতে থাকে তার কষ্টও বাড়তে থাকে। জুলাইয়ের একদম শুরুতেই আসে সে হৃদয়বিদারক খবর, সাইফের কিডনীতে সমস্যা। ইনফেকশনের কারণে দুটো কিডনীই বিকল হয়ে গেছে। তখন থেকেই শুরু হয় কিডনী বিশেষজ্ঞের চিকিৎসা। এখন সাইফ ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছে। 

দায়িত্বরত ডাক্তার বলেছেন, তার দুটো কিডনীই প্রতিস্থাপন করতে হবে, নাহলে সাইফকে বাঁচানো সম্ভব নয়। অত্যন্ত পরিতাপের বিষয় হলো, তার পরিবারের কারো সাথেই তার রক্তের গ্রুপ ম্যাচ না করায় পরিবারের চাওয়া সত্ত্বেও কেউ কিডনী দিয়ে সাইফকে সুস্থ করতে পারছেন না। এ অবস্থা সাইফকে বাঁচাতে হলে অন্য কোথাও থেকে কিডনীর ব্যবস্থা করেই তা প্রতিস্থাপন করতে হবে যা অনেক বেশী ব্যয়বহুল। 

সাইফের বাবা জানান, ছেলেকে বাচাঁতে প্রায় ২০ লাখ টাকা লাগবে বলে ডাক্তার জানিয়েছেন। যা তাঁর পরিবারের পক্ষে যোগান দেওয়া একেবারেই অসম্ভব। তাই তার পরিবার সাইফের বন্ধু বান্ধব, শিক্ষক, প্রতিষ্ঠানসহ সমাজের সকল বিত্তবানদের প্রতি সহযোগিতার আবেদন করেছেন। সাইফ এখনও তার জীবনের সোনালী সময়ে পা রাখতে পারেনি, এখনও সে পারেনি পরিবার আর সমাজকে তার উপার্জনের কোন সুফল দিতে। সে অনেক বড় হয়ে পরিবার আর সমাজের উপকারে কাজ করতে চাই। এখন একটি সম্ভাবনাময় প্রদীপকে বাঁচানোর দায়িত্ব সমাজের, আমাদের সকলের। আমরা সবাই এগিয়ে আসলে সাইফের চিকিৎসা সম্ভব। আসুন সকলে আন্তরিকতার সাথে সাইফের জন্য আর্থিক সহায়তা করি, বাঁচিয়ে তোলার চেষ্টা করি অকালে ঝরে যাওয়ার আশঙ্কায় থাকা আমাদের সাইফকে। সাইফ টাকার কাছে হেরে গেলে সমাজ, আপনি আমি সারাজীবন অপরাধী হয়ে থাকব। সাইফকে সাহায্য পাঠানোর জন্য নিম্নোক্ত ব্যাংক হিসাব আর বিকাশ নাম্বার ব্যবহারের অনুরোধ রইল।

#যৌথ ব্যাংক হিসাবঃ

কামাল উদ্দিন, এন আই আজাদ, এফ এ মিতু

হিসাব নম্বরঃ ১২১১২১০০০৪০৬৭৩

রুটিং নং- ১০০৭৫২২৬১

এক্সিম ব্যাংক লিঃ, সোনাপুর শাখা, নোয়াখালী।

#বিকাশ নম্বরঃ

+৮৮ ০১৮৭৯৩৭৩৪০৭

+৮৮ ০১৬২০৯৬৫৬৭২

+৮৮ ০১৮৩৪৪৪৭৮০১

# রকেট নম্বরঃ

+৮৮ ০১৭৪২২৬৮৬৭০

# নগদ নম্বরঃ

+৮৮ ০১৮৩০০১৬১০০

লেখক: সদ্য সমাপ্ত স্নাতক, ফিন্যান্স বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

উদয় হাকিমের লাইভ শো ‘ত্রিবেণী’: এবারের অতিথি লাভলী দেব
করোনার দুঃসময়ে অগ্রণী ব্যাংকের শুভ সূচনা, রেমিট্যান্সে শতকরা ৩ ভাগ নগদ প্রণোদনা

আপনার মতামত লিখুন