শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

আবারও বজলুর রহমান স্মৃতিপদক পেলেন সাংবাদিক ইজাজ আহমেদ মিলন

নিজস্ব প্রতিবেদক
২৯ জুলাই ২০২০
মঙ্গলবার বিকেলে মুক্তিযুদ্ধ জাদুঘরের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সমকালের গাজীপুর প্রতিনিধি ইজাজ আহমেদ মিলনের হাতে বজলুর রহমান স্মৃতিপদক তুলে দেওয়া হয়

মঙ্গলবার বিকেলে মুক্তিযুদ্ধ জাদুঘরের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সমকালের গাজীপুর প্রতিনিধি ইজাজ আহমেদ মিলনের হাতে বজলুর রহমান স্মৃতিপদক তুলে দেওয়া হয়

দ্বিতীয়বারের মতো মুক্তিযুদ্ধবিষয়ক সাংবাদিকতার জন্য মুক্তিযুদ্ধ জাদুঘর প্রবর্তিত সাংবাদিক বজলুর রহমান স্মৃতিপদক পেলেন সমকালের গাজীপুর প্রতিনিধি ইজাজ আহমেদ মিলন। এই বছর চ্যানেল ২৪ এর বিশেষ প্রতিনিধি জি এম ফয়সাল আলমও পুরস্কার পেয়েছেন।

প্রিন্ট মিডিয়া বিভাগে গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক মুক্ত সংবাদে প্রকাশিত ‘১৯৭১: বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ’ শীর্ষক ১৮ পর্বের অনুসন্ধানী প্রতিবেদনের জন্য মিলন এ পুরস্কার পেয়েছেন। 

মঙ্গলবার বিকেলে মুক্তিযুদ্ধ জাদুঘরের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার হিসেবে তাদের পদক ও এক লাখ টাকা সম্মানী প্রদান করা হয়। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও সদস্য-সচিব সারা যাকের। বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জুম লিংক মাধ্যমে প্রধান অতিথির  বক্তব্য দেন। অনুষ্ঠানে সরসরি উপস্থিত থেকে সভাপতিত্ব করেন এবং বিজয়ীদের হাতে পদক ও চেক তুলে দেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও জুরিবোর্ডের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। সংসদ সদস্য মতিয়া চৌধুরী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারোয়ার আলী ও জিয়াউদ্দিন তারিক আলী, জুরিবোর্ডের সদস্য মনিরুজ্জামান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং ট্রাস্টি মফিদুল হকসহ অনেকেই জুম লিংক-এ যুক্ত ছিলেন।

ইজাজ আহমেদ মিলন ২০১৬ সালে প্রিন্ট মিডিয়া বিভাগে গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক গণমুখে প্রকাশিত 'বিস্মৃত সেই সব শহীদ' শীর্ষক ২২ পর্বের অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বজলুর রহমান স্মৃতিপদক পান।

২০০৮ সালে বাংলাদেশের সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ বজলুর রহমানের আকস্মিক মৃত্যুর পর তার পরিবার ও বন্ধুদের সহায়তায় মুক্তিযুদ্ধ জাদুঘর এ পুরস্কার প্রদান করে আসছে।

ইজাজ আহমেদ মিলন ২০১৬ সালে প্রিন্ট মিডিয়া বিভাগে গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক গণমুখে প্রকাশিত 'বিস্মৃত সেই সব শহীদ' শীর্ষক ২২ পর্বের অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বজলুর রহমান স্মৃতিপদক পান। এ ছাড়া ইমপ্রেস টেলিফিল্ম ও সিটি ব্যাংক প্রবর্তিত 'সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার' পেয়েছেন কবি, লেখক, গীতিকার ও সাংবাদিক ইজাজ আহমেদ মিলন।

ওয়ালটন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন চট্টগ্রামের মাছচাষী নাজিম
মিলন পেরেছে এবং মনে রেখেছে

আপনার মতামত লিখুন