শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

মোহনগঞ্জে উদীয়মান নেতৃত্বের শীর্ষে তোফায়েল আহমেদ

নিজস্ব প্রতিবেদক
২০ আগস্ট ২০২০
তোফায়েল আহমেদ

তোফায়েল আহমেদ

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার উদীয়মান নেতৃত্বদানকারীদের শীর্ষে রয়েছেন তোফায়েল আহমেদ। তিনি সর্বদাই হাস্যোজ্জ্বল ও সাদা মনের অধিকারী হওয়ায় সাধারণ মানুষ তাদের প্রয়োজনে তার কাছে যেতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। তিনিও মানুষের উপকারে সহযোগিতা করতে পছন্দ করেন। মোহনগঞ্জের অজস্র উন্নয়নের অধিকারী দানবীর সংসদ সদস্য রেবেকা মমিনের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে তিনি ব্যাপকভাবে সহযোগিতা করে যাচ্ছেন। তিনি সংসদ সদস্যের একান্ত সহকারী হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন। 

১৯৮৭ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত এরশাদ বিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মোহনগন্জ ডিগ্রি কলেজ এবং মোহনগন্জ মহিলা কলেজে পরিচালনা পর্ষদে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

এখনও  সততার মূর্ত প্রতীক রেবেকা মমিন এমপির পাশে থেকে  তিনটি উপজেলায় উন্নয়নমূলক ও রাজনৈতিক এবং  সামাজিক কাজ কর্ম  করে আসছেন ।

তোফায়েল আহমেদের নেতৃত্ব ও মানুষকে ভালবাসার গুণে তাকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছেন মোহনগঞ্জের পৌরসভার মানুষ। মোহনগঞ্জবাসীর আগামী দিনের স্বপ্নপুরুষের তালিকায় তার নাম স্থান করে নিয়েছে। তাকে সঙ্গে নিয়ে মোহনগঞ্জের তরুণ সমাজ মোহনগঞ্জ পৌরসভাকে আরো আধুনিকায়ন করার জন্য নানা পরিকল্পনা করেছেন। তিনিও মোহনগঞ্জ পৌরসভার মানুষের জীবন মান নিশ্চিত করতে জনগণের পাশে থেকে কাজ করতে চান। তোফায়েল আহমেদ মোহনগঞ্জ পৌর শহরের কাজিহাটি গ্রামের বাসিন্দা। তার পিতা মরহুম আব্দুল হাকিম ও মাতা জোবেদা আক্তার। তিনি ১৯৭১ সালের ২৪ অক্টোবর নিজ গ্রামে জন্মগ্রহণ করেন। মোহনগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে প্রাথমিক এবং মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পাস করেন। মোহনগঞ্জ ডিগ্রি কলেজ হতে ডিগ্রি এবং এশিয়ান ইউনিভার্সিটি ঢাকা হতে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। রাজনীতি শুরু হয় মোহনগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে। ১৯৯২ সাল হতে ১৯৯৫ সাল পর্যন্ত তিনি মোহনগঞ্জ থানা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে থানা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯০ সালের স্বৈরাচার এরশাদ সরকারের বিরুদ্ধে ছাত্র আন্দোলনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বিএনপি সরকারের ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির ষড়যন্ত্রমূলক পাতানো নির্বাচন প্রতিহত করার আন্দোলনে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। মোহনগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষকতা করে কিছুদিন পর তিনি তা থেকে অব্যাহতি দেন।২০১০ সাল থেকে ২০১৫ পর্যন্ত নেত্রকোনা (৪)-মদন, মোহনগঞ্জ, খালিয়াজুরী সংসদীয় আসনের মাননীয় সংসদ রেবেকা মমিন এর একান্ত সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৫ সালে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ২০১৭ সালে জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে রাজনীতির মাঠে নেত্রকোনা জেলার বিভিন্ন উপজেলায় সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন। ইতিমধ্যে তিনি হাওর অঞ্চলের মানুষের কাছে সৎ ও উদীয়মান নেতৃত্বে আস্থাভাজন হিসেবে পরিচিতি লাভ করেছেন।

ট্রেন ভ্রমণে জাতীয় পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে না
৫ মাস পর সীমিত পরিসরে খুলছে বান্দরবানের পর্যটন স্পট

আপনার মতামত লিখুন