শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
জাতীয়

উদয় হাকিমের উপস্থাপনায় ত্রিবেণীতে আজ গাইবেন ‘সেরা কণ্ঠ’ সেমিফাইনালিস্ট মঞ্জুরি ও শিশির

 নিজস্ব প্রতিবেদক
২৯ আগস্ট ২০২০

ভর্তি হয়েছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএ পড়তে। কিন্তু তার মন পড়ে থাকতো নজরুলের গানে। শেষে বিশ্ববিদ্যালয় ছাড়লেন গানের টানে। ভর্তি হলেন সরকারি সঙ্গীত কলেজে। গানের প্রতি, নজরুলের প্রতি ভালোবাসা থেকেই তার এমন সিদ্ধান্ত। বলছিলাম গানপাগল শিশির পালের কথা।
অন্যদিকে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তথ্যপ্রযুক্তি বিষয়ের শিক্ষার্থী মঞ্জুরি। কিন্তু তারও মন পড়ে থাকে গানে, নজরুলের গানে। তাই আইটিতে পড়ার পাশাপাশি গান তার ধ্যান-জ্ঞান। নজরুলের গান নিয়ে তিনি চ্যানেল আই সেরা কণ্ঠের সেমিফাইনাল অব্দি গিয়েছেন। সঙ্গীতের ওপর তালিম নিচ্ছেন কবি নজরুল ইনস্টিটিউট এবং সুরসপ্তক-এ।
তরুণ প্রজন্মের নজরুল সেনা হিসেবে, নজরুলের গানের প্রতিনিধি হিসেবে প্রতিশ্রুতিশীল এ দু’জন আজ (শনিবার, ২৯ আগস্ট) গাইবেন রাইজিংবিডির বিশেষ আয়োজন ত্রিবেণীতে।
উল্লেখ্য, ১৯৭৬ সালের ২৯ আগস্ট কবি নজরুল ইসলাম ঢাকায় মৃত্যুবরণ করেন। তবে বাংলা হিসেবে দিনটি ছিল ১৩৮৩ বঙ্গাব্দের ১২ ভাদ্র। এজন্য ভক্তরা ১২ ভাদ্র এবং ২৯ আগস্ট দুদিনই তার প্রয়াণদিবস পালন করেন। তার জন্ম ১৮৯৯ সালের ২৫ মে, পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার চুরুলিয়া গ্রামে।
দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম -এ প্রতি বুধবার রাত দশটায় প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ‘ত্রিবেণী’। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে ভিন্নধর্মী কনটেন্টে অনুষ্ঠানটি সাজানো হয়েছে। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এ অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।
রাইজিংবিডির ফেসবুক পেজ থেকে লাইভ অথবা ফেসবুক প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রচারিত হচ্ছে। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত লাইভ শো’র আয়োজন করছে রাইজিংবিডি।
লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে বিশেষ ওই আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।
দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রতিভাবান শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এ আয়োজন ত্রিবেণী। এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন হচ্ছে এ অনুষ্ঠানের মাধ্যমে। এ আয়োজনে দর্শকদের সঙ্গে শিল্পীরা শেয়ার করেন তাদের শিল্পী হওয়ার গল্প।
সরাসরি রাইজিংবিডির স্টুডিওতে অথবা অনলাইনে যারা এ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন [email protected] এই ই-মেইলে অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)| সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে (https://www.facebook.com/risingbd24com/) এ লিঙ্ক থেকে।

বিভক্তি নয়, সুদৃঢ় হোক একতা
ইরাকে রপ্তানি হচ্ছে ওয়ালটন কম্প্রেসর

আপনার মতামত লিখুন