শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

সৈকতের দায়িত্ব কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে দেয়ার সুপারিশ

অনলাইন ডেস্ক
২৯ ডিসেম্বর ২০২০

কক্সবাজার সমুদ্র সৈকত রক্ষণাবেক্ষণ ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কাছে দ্রুত হস্তান্তরের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া কক্সবাজারের উন্নয়ন কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে গণপূর্ত অধিদফতর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদফতর, স্থাপত্য অধিদফতর ও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পসমূহের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে ঢাকার রমনা পার্কের অবকাঠামোগত উন্নয়ন এবং রমনা পার্কের লেকসহ সার্বিক সৌন্দর্য বৃদ্ধিকরণ’ প্রল্পের পূর্বের অনুমোদিত মূল নকশা অনুযায়ী দ্রুত বাস্তবায়নের জন্য সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য নারায়ন চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী এবং আনোয়ারুল আশরাফ খান অংশ নেন। কমিটি বিগত বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে এবং গত বৈঠকের গৃহীত সিদ্ধান্তসমূহের অগ্রগতি নিতে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং অধীনস্থ সংস্থাসমূহের প্রধানরা, সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিদেশিদের ভ্রমণ নিষিদ্ধ করছে জাপান
শিবচরে নদীকেন্দ্রিক পর্যটন শিল্প গড়ে তোলার উদ্যোগ

আপনার মতামত লিখুন