বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

কক্সবাজার পর্যন্ত চলবে দ্রুতগতির পর্যটন ট্রেন

বাসস
২৭ মে ২০১৯

পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত দ্রুতগতির ট্রেন সেবা বর্তমান সরকার চালু করতে চায় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন নির্মাণের কাজ এগিয়ে চলছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ঢাকা-কক্সবাজার রুটে উচ্চ গতির পর্যটন ট্রেন সেবা চালু করতে পারব বলে আমরা মনে করছি।

শনিবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন অনুষ্ঠানে এই কথা বলেন।

নতুন উদ্বোধন হওয়া সেমি-ননস্টপ এই ট্রেনটি ঢাকা ও সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের মধ্যে চলাচল করবে। যাত্রাপথে ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে গিয়ে শুধুমাত্র পার্বতীপুর, দিনাজপুর ও ঠাকুরগাঁয়ে থেমে ৭ ঘণ্টায় ৫৯৩ কিলোমিটার পথ পাড়ি দিয়ে পঞ্চগড়ে পৌঁছবে।

প্রধানমন্ত্রী বলেন, রেল নেটওয়ার্ক সম্প্রসারিত হওয়ায় এখন অনেক মানুষ ভ্রমণের জন্য রেলকে বেছে নিচ্ছেন।

তিনি রেলওয়ের ওয়ার্কশপ আধুনিকায়নের পাশাপাশি আধুনিক পণ্য পরিবহন ব্যবস্থা চালুর জন্য আরও ওয়াগন ও কোচ যুক্ত করার প্রতি গুরুত্বারোপ করেন। রেল নেটওয়ার্ক সম্প্রসারণে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতুতে রেললাইন নির্মাণ করা হচ্ছে এবং এটি বরিশাল পর্যন্ত বিস্তৃত হবে। পর্যায়ক্রমে বরিশাল থেকে পায়রা ও পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেল নেটওয়ার্ক সম্প্রসারণে সরকারের পরিকল্পনা রয়েছে।

সরকার দেশের রেলওয়েকে আঞ্চলিকের পাশাপাশি ট্রান্স-এশিয়ান রেল নেটওয়ার্কের সঙ্গে যুক্ত করতে বিভিন্ন কর্মসূচি নিয়েছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

টেক্সটাইল সেক্টরে অবদানের জন্য ৪ জনকে সম্মাননা দিল সিটাগা
ওয়ালটন টিভি কিনে নতুন গাড়ি পেলেন ঢাকার নারী উদ্যোক্তা

আপনার মতামত লিখুন