শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

পর্যটন খাতে প্রবাসীদের বিনিয়োগের আহ্বান

অনলাইন ডেস্ক
০২ নভেম্বর ২০১৯

পর্যটন খাতে সিলেটে বিনিয়োগের ব্যাপক সম্ভাবনা রয়েছে। তাই সিলেটের প্রবাসীদের পর্যটন খাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) নগরীর একটি অভিজাত হোটেলে শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে উন্নয়নের এক দশক উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, প্রত্যকটি প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও কলেজ গুলোতে ফাইবার অপটিক সংযোগ চালু করবেন বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য প্রাইমারি বিদ্যালয়গুলোতে ফ্রি কম্পিউটার দেওয়া হবে।

তিনি বলেন, দেশে প্রযুক্তি খাতে অনেক এগিয়েছে। এবছর শুধুমাত্র ফ্রিলান্সিং থেকে এক বিলিয়ন ডলার আয় হবে। দেশের প্রায় ২৫০০ ইউনিয়নে ফাইবার অপটিক এর মাধ্যমে ইন্টারনেট সুবিধা চালু করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক এ উপদেষ্টা বলেন, দেশে সাড়ে ১৬ কোটি জনগনের ৪ কোটির বয়স ১৫ বছর। তাদের তথ্য প্রযুক্তিখাতে দক্ষ করে তুললে তারাই হবে জাতির সম্পদ। দেশের ফ্রিল্যান্সারদের সুবিধার্থে জানুয়ারি মাস থেকে রেজিষ্ট্রেশন শুরু হবে। ফলে বিদেশী গ্রাহকদের সাথে ব্যাংকিং লেনদেন  আরো সহজতর হবে।

সভায় সভাপতিত্ব করেন সাবেক এমপি ও আয়োজক কমিটির সদস্য সচিব  মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তার।

আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আলমগীর কবির দোলন ও মেহেদি হাসান টিটুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক মাজহারুল ইসলাম মজুমদার।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ায়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রির সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স সভাপতি খায়রুল হুদা চপল, মৌলভীবাজার চেম্বার অব কমার্স সভাপতি মো কামাল হোসেন, হবিগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রি সভাপতি মোতাচ্ছিরুল ইসলাম।

সভায় বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যান, কাউন্সিলরসহ প্রতিনিধিত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এক দিনে সাড়ে ৩ লক্ষাধিক ফ্যান বিক্রি করলো ওয়ালটন গ্রুপ
সিলেটে গড়ে তোলা হচ্ছে পর্যটনবান্ধব পরিবেশ

আপনার মতামত লিখুন