সোমবার, ০১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
ইভেন্ট

কাজী রহিম শাহরিয়ার সভাপতি ও আবু সুফিয়ান সেক্রেটারি

বাংলাদেশ এভিয়েশন এন্ড ট্যুরিজম মিডিয়া ফোরামের নতুন কেন্দ্রীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক
০৯ মে ২০২০
সভাপতি কাজী রহিম শাহরিয়ার ও সাধারণ সম্পদাক আবু সুফিয়ান   -ফাইল ছবি

সভাপতি কাজী রহিম শাহরিয়ার ও সাধারণ সম্পদাক আবু সুফিয়ান -ফাইল ছবি

দেশের এভিয়েশন ও ট্যুরিজম বিষয়ক পত্রিকা এবং অনলাইন ট্যুরিজম মিডিয়াগুলোর মালিকদের সংগঠন বাংলাদেশ এভিয়েশন এ্যাণ্ড ট্যুরিজম  মিডিয়া ফোরামের (বিএটিএমএফ) নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি (২০২০-২০২৪) গঠিত হয়েছে। এভিয়েশন ও ট্যুরিজম বিষয়ক পত্রিকা উইকলি দি ম্যাসেজ বাংলাদেশ এর সম্পাদক ও মাইটিভির প্রযোজক (অনুষ্ঠান) কাজী রহিম শাহরিয়ারকে প্রেসিডেন্ট, পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলালকে ভাইস প্রেসিডেন্ট এবং ভ্রমণ পত্রিকার সম্পাদক আবু সুফিয়ানকে সেক্রেটারি জেনারেল করে এ কমিটি গঠিত হয়। 

কমিটির অন্য সদস্যরা হলেন, মো. মিজানুর রহমান-যুগ্ম সাধারণ সম্পাদক (সম্পাদক, ভ্রমণসঙ্গী), আবু রায়হান সরকার-সাংগঠনিক সম্পাদক (সম্পাদক, পর্যটনিয়া), মো. জহিরুল ইসলাম (ডাল্টন জহির); অর্থ, প্রচার ও প্রকাশনা সম্পাদক (ব্যবস্থাপনা পরিচালক ও সম্পাদক, ওয়েলকাম বাংলাদেশ)। 

ফোরামের কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন, শহিদুল ইসলাম সাগর (সম্পাদক, দি ট্যুরিজম ভয়েস), এম. ওয়াহিদুজ্জামান (সম্পাদক, দি ট্রাভেলার), কামরুজ্জামান পলাশ (সম্পাদক, ভিজিট বাংলাদেশ) ও  কাজী মোহিনী ইসলাম (যুগ্ম সম্পাদক, দি ম্যাসেজ বাংলাদেশ)।  

ফোরামের প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন কাজী ওয়াহিদুল আলম (সম্পাদক, দি বাংলাদেশ মনিটর)। এছাড়া উপদেষ্টা হিসেবে রয়েছেন রাম চন্দ্র দাস (চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন করপোরেশন), জাবেদ আহমেদ (সিইও, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড), মোখলেসুর রহমান, (চেয়ারম্যান, বাংলাদেশ ট্যুরিজম ফাউণ্ডেশন), কাজী রকিবুল ইসলাম (সম্পাদক, ওয়ার্ল্ড ভিউ), শাহাবুদ্দিন আহমেদ (সম্পাদক, ট্রাভেল ওয়ার্ল্ড), এইচএম হাকিম আলী (সম্পাদক, ট্যুরিজম ইন্টারন্যাশনাল), ফারুক আহমেদ (সম্পাদক, কারেন্ট ভিউ)।   

উল্লেখ্য, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, দর্শনীয় স্থান ও পর্যটন আকর্ষণসমূহ দেশি-বিদেশি পর্যটকদের কাছে তুলে ধরার পাশাপাশি এভিয়েশন ও ট্যুরিজম শিল্পের প্রচার, প্রসার ও বিকাশের মাধ্যমে একটি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গঠনে কার্যকর ভূমিকা রাখছে পর্যটনবিষয়ক মিডিয়া। এসব মিডিয়ার মধ্যে বৃহত্তর ঐক্য গড়ে তোলা এবং সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা পালনের উদ্দেশে বিএটিএমএফ গঠন করা হয়। করোনা পরবর্তী পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশে দেশের এভিয়েশন এবং ট্যুরিজমবিষয়ক পত্রিকা ও অনলাইন মিডিয়াগুলোকে ঐক্যবদ্ধ করে ১০ (দশ) দফা কর্মসূচির ভিত্তিতে খুব শিগগিরই প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে বিএটিএমএফ। 

করোনা রোগীর জীবন বাঁচাতে ওয়ালটনের ভেন্টিলেটর হস্তান্তর
ওয়ালটন এসিতে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধা

আপনার মতামত লিখুন