বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এ্যাসোসিয়েশনের ৩য় বোর্ড মিটিং

নিজস্ব প্রতিবেদক
১৯ আগস্ট ২০২০

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এ্যাসোসিয়েশনের কার্যালয়ে মঙ্গলবার পরিচালনা পর্ষদের ৩য় বোর্ড মিটিং অনুষ্ঠিত হয়। করোনা মহামারির কারণে দীর্ঘ পাঁচ মাস পর এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগরের সভাপতিত্বে এবং ডিরেক্টর অপারেশন কিশোর রায়হান এর পরিচালনায় সম্মুখ সভা অনুষ্ঠিত হলো।

সভায় উপস্থিত ছিলেন বিটিইএ এর ভাইস চেয়ারম্যান মাসুদুল হাসান জায়েদী, আফরোজা নাজনিন সুমি, ফারহানা নাজনিন ফ্লোরা, এবিএম ইব্রাহীম, মো. আশরাফুল ইসলাম, শেখ কামরুল বাসার, রাসেল হায়দার, ড চিং চিং, কে.এম. কাওসার আজিজ, মাসুদুর রহমান, খাদিজাতুল কুবরা। শুভেচ্ছা বিনিময়ের পর এ্যাসোসিয়েশনের পরবর্তি কিছু কার্যক্রম নিয়ে উন্মুক্ত আলোচনা হয় এবং আটটি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় নিপা রাজ্জাককে নতুন ভাইস চেয়ারম্যান মনোনীত করা হয়। এছাড়াও ফ্লোরা নাজনিনকে ডিরেক্টর কালচারাল এন্ড হেরিটেজ এবং ড চিং চিং কে ডিরেক্টর ইন্ড্রাস্ট্রি এফেয়ার্স হিসাবে বোর্ড সভায় অনুমোদন দেওয়া হয়। এতে বিটিইএ ওমেন্স স্ট্যান্ডিং কমিটির অনুমোদন গ্রহণ করা হয়। অন্যান্য সিদ্ধান্তগুলো হচ্ছে- আগামী ১১ সেপ্টেম্বর, ক্লাউড বিস্ট্রো রেস্তোরাঁয় আন্তর্জাতিক অঙ্গনে সাফল্যের স্বাক্ষর রাখার জন্য পাঁচ গুণীজনকে সংবর্ধনা প্রদান করা এবং নবগঠিত বিটিইএ ওমেন্স স্ট্যান্ডিং কমিটির অভিষেক অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আগামী ২৯ থেকে ৩১ আগস্ট তিন দিনব্যাপী নারী উদ্যোক্তাদের জন্য 'খাদ্য পর্যটনে বাংলাদেশ' শীর্ষক ট্রেনিং জুম এপের মাধ্যমে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

পরিচালক সুমী অনলাইনে রান্না প্রতিযোগিতার আয়োজন করার প্রস্তাব করেন। ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে সম্মিলিত পর্যটন জোট আয়োজিত আন্তর্জাতিক ট্যুরিজম কংগ্রেস নিয়েও আলোচনা হয়। সভায় পর্যবেক্ষক হিসাবে উপস্থিত ছিলেন বিটিইএ এর সদস্য আবু রায়হান সরকার ও নুরুন্নাহার মৌ প্রমুখ।

করোনায় অ্যান্টার্কটিকা ভ্রমণ করতে পারবেন অজি পর্যটকরা
ভালোবাসাকে 'অমর' করে সাইফ গেছে পরপারে

আপনার মতামত লিখুন