শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

পর্যটন শিল্পের উন্নয়নে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে

অনলাইন ডেস্ক
১১ জানুয়ারি ২০২১

বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে অনেক চ্যালেঞ্জ রয়েছে। কিন্তু এ সব চ্যালেঞ্জ মোকাবিলা করেই আমাদের এগিয়ে যেতে হবে। এ কথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব মো. মোকাম্মেল হোসেন।

রবিবার (১০ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ পর্যটন করপোরেশনের প্রধান কার্যালয় ‘পর্যটন ভবন’ পরিদর্শন এবং সংস্থার কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা করেন পর্যটন সচিব। সভায় বক্তব্যের শুরুতে মো. মোকাম্মেল হোসেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

এ সময় তিনি আরও বলেন, ‘পর্যটন আমার একটি পছন্দের বিষয়। জাতীয় অর্থনৈতিক উন্নয়নে পর্যটন শিল্প নিয়ে কাজ করার সুযাগ অনেক বেশি। ষড় ঋতুর দেশ হওয়ায় বাংলাদেশের পর্যটন আকর্ষণের বৈচিত্র্যও অনেক বেশি।’

সচিব পর্যটন শিল্প থেকে বাংলাদেশের জিডিপিতে অবদান ন্যূনতম ১০ শতাংশ উন্নীতকরণের জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করার নির্দেশনা প্রদান করেন। তিনি বলনে, ‘বাংলাদেশের অর্থনীতি এখন টেক-অফ স্টেজে আছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে পর্যটন একটি গুরুত্বপূর্ণ শিল্প। আগামী ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নত দেশে হিসেবে গড়ে তোলার জন্য পর্যটন করপোরেশনের সব স্তরের কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।’

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস ফুলেল শুভেচ্ছা জানিয়ে সচিবকে পর্যটন ভবনে স্বাগত জানান। মতবিনিময় সভায় বাংলাদেশ পর্যটন করপোরেশনের পক্ষ থেকে সংস্থার সামগ্রিক কার্যক্রম নিয়ে একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়। সংস্থার পরিচালক (বাণিজ্যিক) মো. আব্দুস সামাদ পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন। বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান সংস্থার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড এবং চলমান প্রকল্পসমূহ সম্পর্কে সচিব মহোদয়কে বিস্তারিত অবহিত করেন।

সৌদি নাগরিকদের ভ্রমণে করোনা টিকার আবশ্যকতা উঠে যাচ্ছে
করোনায় বেড়াতে গেলে যেসব বিষয় খেয়াল রাখবেন

আপনার মতামত লিখুন