শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
ইভেন্ট

গ্রামীন উন্নয়নে পর্যটন শিল্প গড়ে তোলার পরিকল্পনা

অনলাইন ডেস্ক
০৮ ফেব্রুয়ারি ২০২১

পর্যটন শিল্পকে আকর্ষণীয় করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। তাই এ শিল্পকে আরও প্রসারিত করতে এবার উপজেলা পর্যায় “গ্রামীন উন্নয়নে পর্যটক শিল্প” গড়ে তোলার পরিকল্পনা করা হয়েছে। সোমবার ৮ ফেব্রুয়ারি মোংলায় সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১১টায় উপজেলা অফিসার্স ক্লাবে সুশিল সমাজের নেতৃবৃন্দদের নিয়ে এ সেমিনারের আয়োজন করে উপজেলা প্রশাসন।

ঢাকা থেকে ভার্চুয়াল সেমিনারে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদ প্রধান অতিথি হিসেবে যুক্ত থেকে মোংলা সেমিনারে পর্যটক শিল্পের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। এসময় ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মোহাম্মদ জাবের উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশে বড় বড় বেশ কয়েকটি পর্যটক স্পট রয়েছে। এখানে পর্যটন মৌসমে দেশ-বিদেশী পর্যটকরা এসে ভ্রমণ করেন এবং মনোমুগ্ধকর পরিবেশে সময় পার করেন। সুন্দরবনের পাশাপাশী বিভাবে গ্রামীন পর্যায় পর্যটন শিল্প গড়ে তোলা যায়, সে ব্যাপারে চিন্তা ভাবনা করছে সরকার। তাই উপজেলা পর্যায় সুশিল সমাজের কাছে পরামর্শসহ সকলের সহযোগীতার আহবান জানানো হয় এ সেমিনারের মাধ্যমে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদারের সভাপতিত্বে সহকারী কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজ বংশী, সহকারী পুলিশ সুপার মো.আসিব ইকবাল, উপজেলা কৃষি কর্মকর্তা অনিমেষ বালাসহ স্কুল কলেজের শিক্ষক,সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সুশিল সমাজ ও স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

করোনায় বিমানের যাত্রী কমেছে ৬৬ শতাংশ
বাংলাদেশে অপার সম্ভাবনাময় খাত পর্যটন; প্রযুক্তি ব্যবহারের আহ্বান

আপনার মতামত লিখুন