বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
লাইফস্টাইল

বিমানের ঢাকা-মদিনা ফ্লাইট শুরু ২৮ অক্টোবর

অনলাইন ডেস্ক
২৪ অক্টোবর ২০১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামী ২৮ অক্টোবর থেকে ঢাকা-মদিনা-ঢাকা নিয়মিত ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ওইদিন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা-মদিনা ফ্লাইট উদ্বোধন করবেন।

এ ছাড়া ৩১ অক্টোবর থেকে বিমানের চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম রুটে ফ্লাইট শুরু হবে। ঢাকা-মদিনা ফ্লাইট প্রাথমিকভাবে প্রতি সপ্তাহে তিন দিন সোমবার, বুধবার ও শনিবার এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইট চলবে বৃহস্পতিবার চলবে।

বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, ২৭১ আসনের নতুন প্রজন্মের অত্যাধুনিক ও সুপরিসর বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর সোয়া একটায় বিমানের ফ্লাইটটি ছেড়ে মদিনার স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় পৌঁছাবে। আবার মদিনার স্থানীয় সময় সন্ধ্যা সোয়া সাতটায় ফ্লাইটটি ছেড়ে পরের দিন ভোর চারটা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। একই শিডিউলে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে চট্টগ্রাম-মদিনা ফ্লাইটটি পরিচালিত হবে।

তাহেরা খন্দকার বলেন, প্রতিবছর বাংলাদেশ থেকে বিপুলসংখ্যক ধর্মপ্রাণ মানুষ মক্কা ও মদিনায় ওমরাহ ও হজ করতে যান। এই সংখ্যা প্রতি বছরই বৃদ্ধি পাচ্ছে। উড়োজাহাজ স্বল্পতার কারণে এই রুটে এত দিন ফ্লাইট চালু করতে পারেনি বিমান। বিমানের রুট সম্প্রসারণ প্রক্রিয়ার অংশ হিসেবেই চালু হচ্ছে ঢাকা-মদিনা-ঢাকা এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইট। সম্প্রতি সৌদি সরকার বাংলাদেশিদের জন্য ভিজিট ভিসা চালু করায় এ রুটে যাত্রী সংখ্যা আরও বৃদ্ধির সুযোগ সৃষ্টি হয়েছে। ঢাকা-মদিনা-ঢাকা রুটে ইকোনমি ক্লাসের রিটার্ন টিকিটে সব ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ভাড়া ৬০৫ মার্কিন ডলার এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম রুটে ইকোনমি ক্লাসের রিটার্ন টিকিটে সব ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ভাড়া ৬২২ মার্কিন ডলার। মদিনা ফ্লাইট উদ্বোধন উপলক্ষে যাত্রীদের জন্য ১৫ শতাংশ হ্রাসকৃত ভাড়ায় টিকিট বিক্রি করছে।

বিমানের সব বিক্রয় কেন্দ্র, ট্রাভেল এজেন্ট, অনলাইনে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমানের কল সেন্টার (মোবাইল: ০১৭৭৭৭১৫৬১৩-৬) থেকে ঢাকা-মদিনা-ঢাকা রুটের টিকিট কেনা যাবে।

ইউএস-বাংলার টিকিটে বিশেষ ছাড় পর্যটন মেলায়
পর্যটন বিকাশে ৩০ কোটি টাকা ব্যয়ে বিদেশি পরামর্শক

আপনার মতামত লিখুন