শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
গাঁও গেরাম

বান্দরবানে পাড়ার রাস্তা বন্ধ করে দিয়েছে প্রশাসন, প্রতিবাদে মানববন্ধন

 বান্দরবান প্রতিনিধি
২৭ জানুয়ারি ২০১৯

বান্দরবান শহরের কাছে পর্যটন কেন্দ্র মেঘলা এলাকায় দুটি পাড়ার যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

রোববার সকালে মেঘলা এলাকার লাল মোহন পাড়া ও ডুলু ঝিরি তঞ্চঙ্গ্যা পাড়ার নারী, পুরুষেরা পর্যটন কেন্দ্র মেঘলার দ্বিতীয় গেইটের সামনে মানববন্ধনে অংশ নেন। পরে তারা সেখানে প্রতিবাদ সমাবেশ করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পাড়া কারবারি (পাড়া প্রধান) নলিনি সেন তঞ্চঙ্গ্যা, মারমা স্টুডেন্টস কাউন্সিলের নেতা বামং মারমা, ম্রো স্টুডেন্ট ফোরামের নেতা রেংপুং ম্রো, চাক স্টুডেন্ট ফোরামের নেতা থোয়াইক্য জাই চাক, তঞ্চঙ্গ্যা স্টুডেন্ট ফোরামের নেতা অনিক তঞ্চঙ্গ্যা, আনন্দ লাল তঞ্চঙ্গ্যা, স্থানীয় বাসিন্দা বিনয় তঞ্চঙ্গ্যা প্রমুখ।

বক্তারা অবিলম্বে মেঘলা এলাকার দুটি পাড়ার জনগণের চলাচলের রাস্তা ও পর্যটন কেন্দ্রের দ্বিতীয় গেইটটি জনসাধারণের জন্য খুলে দেয়ার দাবি জানান।

গত বুধবার জেলা প্রশাসন মেঘলা পর্যটন কেন্দ্রের নিরাপত্তার জন্য পর্যটন কেন্দ্রের দ্বিতীয় গেইট ও দুটি পাড়ায় যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়। এতে করে ওই এলাকায় বসবাসকারী দুই শতাধিক বাসিন্দা চরম বিপাকে পড়েন।

রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় পাড়ার লোকজনদের দৈনন্দিন কাজ বাধাগ্রস্থ হচ্ছে বলে তারা অভিযোগ করেন। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও কষ্ট পাচ্ছে।

তবে জেলা প্রশাসক দাউদুল ইসলাম বলছেন তারা চলাচলের সড়কটি বন্ধ করেন নি। পর্যটন কেন্দ্রটির জন্য সেখানে বাড়তি নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। সমস্যা সমাধানের জন্য স্থানীয়ভাবে আলোচনা চলছে।

৬৪ জেলার প্রত্নতাত্ত্বিক পর্যটন স্থাপনায় ভ্রমণে এলিজা
নিঝুমদ্বীপ আন্তর্জাতিক মানের পর্যটন এলাকা হবে: ওবায়দুল কাদের

আপনার মতামত লিখুন