শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
গাঁও গেরাম

সুন্দরবন কেন্দ্রিক ৬ বিশেষ পর্যটন এলাকা তৈরি করা হবে

 বাগেরহাট প্রতিনিধি
০৯ সেপ্টেম্বর ২০১৯

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মো. মহিবুল হক বলেছেন, সুন্দরবন কেন্দ্রিক ছয়টি বিশেষ পর্যটন এলাকা তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। সুন্দরবনের কোল ঘেঁষা খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় এ বিশেষ পর্যটন এলাকা তৈরি করে দেশি-বিদেশি পর্যটকদের সব ধরনের সুযোগ-সুবিধা সৃষ্টি করা হবে। যাতে ওয়ার্ল্ড হেরিটেজ সাইট সুন্দরবনকে বিশ্বের বুকে তুলে ধরতে পারি।

বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ ও ঘোড়া দিঘি পরিদর্শন শেষে শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাগেরহাটের পর্যটন শিল্পের বিকাশ, সমস্যা, সম্ভবনা ও চ্যালেঞ্জ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সুন্দরবন ও বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ কেন্দ্রিক পর্যটন বিকাশে বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়াতে সরকারের নানা পরিকল্পনা রয়েছে। এছাড়াও দেশি-বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে পর্যটন মন্ত্রণালয় থেকে নেওয়া হবে সবধরনের উদ্যোগ।

জেলা প্রশাসক (ডিসি) মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) পঙ্কজ চন্দ্র রায়, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান রিজিয়া পারভিন, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, ষাটগম্বুজ মসজিদের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস প্রমুখ।

এছাড়াও সভায় সাংবাদিক, জনপ্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময়ে অংশগ্রহণকারীরা পর্যটন সম্ভাবনাময় বাগেরহাটকে গুরুত্ব দিয়ে আরও বেশি পর্যটকবান্ধব করে গড়ে তুলতে সচিবকে অনুরোধ করেন। এছাড়াও পর্যটন শিল্পের বিকাশে অতিদ্রুত বাগেরহাটের খানজাহান আলী বিমানবন্দর চালু করার দাবিও জানান বক্তারা।

বিক্ষোভের ফলে ধস নেমেছে হংকংয়ের পর্যটন শিল্পে
বরিশালে পর্যটন সহায়ক দুটি স্থাপনা নির্মানের উদ্যেগ

আপনার মতামত লিখুন