শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
গাঁও গেরাম

শত কৃষকের মুখে হাসি ফোটালেন এসিল্যান্ড

আরিফুর রহমান, সুবর্ণচর (নোয়াখালী)
১৭ আগস্ট ২০২০

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর আমানুল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম গ্রামের জলবদ্ধতা নিরসন করে শত কৃষকের মুখে হাসি ফোটালেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান।

স্থানীয় কৃষকরা জানান, তিন দশক আগে কৃষকদের চাষাবাদের সুবিধার কথা চিন্তা করে জলাবদ্ধতা নিরসনে মরহুম সার্জেন্ট মোজাম্মেল হক নিজের জমি ও নিজের অর্থায়নে বাঁশখালী খালের সঙ্গে ৮ ফুট প্রশস্ত নালা কেটে দেন। তার মৃত্যুর এত বছর পর তারই ভাই নিজাম উদ্দিন নালাটি বন্ধ করে বাড়ির দরজা করার জন্য বালু উত্তোলন করে ভরাট করে ফেলেন। এতে প্রায় ৫০০ একর ভূমির জলাবদ্ধতা দেখা দেয়। জলবদ্ধতা নিরসনের বিষয়টি সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমানকে অবহিত করলে তিনি সরেজমিন গিয়ে নালাটি পরিষ্কার করিয়ে দেন। এছাড়া একই খালের সঙ্গে যুক্ত তিনটি কালভার্টের মুখ দাঁড়িয়ে থেকে পরিষ্কার করিয়ে দেন। 

কৃষকদের কৃষি জমির জলাবদ্ধতা দূর করায় এসিল্যান্ডকে ধন্যবাদ জানান কৃষকরা। কৃষক আলা উদ্দিন জানান, একজন জনবান্ধব সহকারী কমিশনার (ভূমি) হিসেবে মো. আরিফুর রহমান সুবর্ণচরবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন।

সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমান জানান, কৃষি আমাদের দেশের অর্থনীতির প্রাণ। তাই কৃষক ও কৃষিকে বাঁচিয়ে রাখতে তাদের সার্বিক সহযোগিতা করা উচিত। যেখানে কৃষকদের সমস্যা থাকবে সেখানে আমি তাদের সহযোগিতার করার চেষ্টা করবো।

মিরপুরে উদ্বোধন হলো ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বিসিওএস-বন্ধু বাজার’
ওয়ালটন পণ্য কিনে মিলিয়নিয়ার হওয়ার সুযোগ বাড়ল

আপনার মতামত লিখুন