শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক দিনের বেতন দিলেন সুবর্ণচরের শিক্ষকরা

আরিফুর রহমান, সুবর্ণচর (নোয়াখালী)
০৯ এপ্রিল ২০২০
ফাইল ছবি

ফাইল ছবি

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুর্যোগময় পরিস্থিতিতে দেশের নিম্ন আয়ের হতদরিদ্র ও কর্মহীন মানুষের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ দিয়েছেন নোয়াখালীর সুবর্ণচরের স্কুল-কলেজের শিক্ষকরা।

বৃহস্পতিবার (৯এপ্রিল) অগ্রণী ব্যাংক সুবর্ণচর শাখা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের পরিচালক বরাবর ৯৭,৭০০ টাকা জমা দিয়েছেন মাধ্যমিক শিক্ষা অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচরী ও শিক্ষক-কর্মচারীরা।

বাংলাদেশ শিক্ষক সমিতি সুবর্ণচর শাখার সভাপতি শামসুজ্জামান নিজাম বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের সব কিছু বন্ধ হয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আমাদের এক দিনের বেতন দিয়ে নিম্ন আয়ের মানুষগুলোকে একটু সহযোগিতা করা আমাদের দায়িত্ব। 

সুবর্ণচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শহিদুল করিম জানান, বাংলাদেশসহ সারাবিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ মহামারি আকার ধারণ করেছে। এই মহাদুর্যোগ প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানসহ সব ধরণের সরকারি ও বেসরকারি অফিস বন্ধ ঘোষণা করেছে সরকার। এর প্রভাবে দেশের প্রান্তিক, খেটে-খাওয়া ও হতদরিদ্র মানুষ কর্মহীন হয়ে পড়েছে। দেশের এমন পরিস্থিতিতে মানবিক সহায়তার অংশ হিসেবে সুবর্ণচরের একটি কলেজ, একটি স্কুল অ্যান্ড কলেজ ও নয়টি স্কুল থেকে শিক্ষক সমাজ ও মাধ্যমিক  শিক্ষা অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দিয়েছেন। কিছু শিক্ষা প্রতিষ্ঠান দুপুর ১টার পরে যাওয়ায় টাকা জমা দিতে পারেনি, তারা পরবর্তী সময়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তাদের এক দিনের বেতন জমা দেবে।

অসহায় কিশোরীর পাশে রাইজিংবিডি
মানবতার ডাকে অসহায় দুস্থ মানুষের পাশে কামরুন্নাহার শরীফ

আপনার মতামত লিখুন