বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

ঢাকা থেকে দিনে দুটো ফ্লাইট চালাবে কাতার এয়ারওয়েজ

অনলাইন ডেস্ক
১৮ ডিসেম্বর ২০২০

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এয়ারলাইন্সটি এই তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা থেকে মধ্যপ্রাচ্যে অবস্থিত হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট হয়ে কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে যাত্রী নেবে কাতার এয়ারওয়েজ। বোয়িং ৭৭৭ উড়োজাহাজ দিয়ে এই ফ্লাইট চালানো হবে। এসব ফ্লাইটে ৪২ সিটের বিজনেস ক্লাস এবং ৩৫৪টি ইকোনোমী ক্লাসের আসন থাকছে।

কাতার এয়ারওয়েজের ভারতীয় উপমহাদেশের আঞ্চলিক ব্যবস্থাপক কার্তিক বিশ্বনাথন বলেন, “আমরা যাত্রীদের যেখানে প্রয়োজন সেখানে নিরাপদে পৌঁছে দেওয়ার জন্য আমাদের প্রতিশ্রুতি জোরদার করেছি।

“আমরা বাংলাদেশে ফ্লাইট বাড়াতে পেরে আমরা আনন্দিত। ঢাকায় এই ডাবল ডেইলি সার্ভিস বেশি যাত্রীকে আবারও একত্রিত করতে সহায়তা করবে, যারা বৈশ্বিক ভ্রমণ বিধি-নিষেধের কারণে দেশে বা কর্মস্থলে ফিরে যেতে পারছেন না।”

সংবাদ বিজ্ঞপ্তিতে কাতার এয়ারওয়েজ যাত্রীদের বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের দিক-নির্দেশনাগুলো মেনে চলতে অনুরোধ জানিয়েছে।

এর মধ্যে রয়েছে, পিসিআরভিত্তিক কোভিড-১৯ নেগেটিভ সনদ নেওয়া এবং তা ফ্লাইট ছাড়ার আগের ৭২ ঘণ্টার মধ্যে করতে হবে।

এছাড়াও কূটনীতিক পাসপোর্টধারী এবং তাদের পরিবারের সদস্য, জাতিসংঘের পাসপোর্টধারী, সব বিদেশি পাসপোর্টধারীদের বাংলাদেশে আসার সময় থেকে ৭২ ঘণ্টার মধ্যে ইস্যু করা কোভিড-১৯ নেগেটিভ সনদ অবশ্যই রাখতে হবে।

রাজশাহীর পদ্মার পাড় আকর্ষণীয় পর্যটন কেন্দ্র
বিমানে না চড়েই ১৯৪ দেশ ভ্রমণ

আপনার মতামত লিখুন