শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

হাকালুকি হাওড়ে পর্যটন কেন্দ্র নির্মিত হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
১৫ জানুয়ারি ২০২২

সিলেটের ফেঞ্চুগঞ্জে হাকালুকি হাওড়কে কেন্দ্র করে একটি পর্যটন কেন্দ্র নির্মিত হচ্ছে। ১০০ কোটি টাকা ব্যয়ে এ পর্যটন কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। 

শুক্রবার (১৪ জানুয়ারি) সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। পর্যটন কেন্দ্র গড়ে তোলার লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

গত ডিসেম্বরের শেষের দিকে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম সিলেট এলে এমপি হাবিব এ ব্যপারে তার সহযোগিতা চান। ওই সময় তিনি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে সিলেট জেলা প্রকৌশলী ও উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে হাকালুকি হাওড়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন এমপি হাবিব।

এ সময় উপস্থিত ছিলেন- পানি উন্নয়ন বোর্ডের সিলেটের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক আব্দুল বাসিত টুটুল, ঘিলাছড়া ইউনিয়ন চেয়ারম্যান লেইছ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা হাজি এনাম, এবিএম কিবরিয়া ময়নুল, সিলেট জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন, উপসহকারী প্রকৌশলী গোলাম বারী ও ফেঞ্চুগঞ্জ থানার ওসি শাফায়াত হোসেন।

জানা গেছে, হাওড়ের সৌন্দর্য বাড়াতে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে, হাওড় এলাকায় বোরো ফসল রক্ষার্থে বেড়িবাঁধ নির্মাণ, পর্যটক আকর্ষণে ঢাকার হাতিরঝিলের মতো নয়নাভিরাম আর্চ ব্রিজ নির্মাণ করা হবে। এছাড়া পর্যটকদের বসার জন্য বেঞ্চ, শিশুদের জন্য দোলনা ও বিভিন্ন খেলার সামগ্রী থাকবে।

বাংলাদেশসহ ১৫৩ দেশের যাত্রীদের ট্রানজিট বাতিল করলো হংকং
পর্যটন শিল্পের বিকাশে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ

আপনার মতামত লিখুন