শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

পর্যটন এলাকায় ভ্রমণ পরিচালনার জন্য ছয়টি দোতলা বাস কেনা হবে

নিজস্ব প্রতিবেদক
০৬ সেপ্টেম্বর ২০২২
গাজীপুর মহানগরের সালনা এলাকায় সালনা রিসোর্ট ও পিকনিক স্পটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

গাজীপুর মহানগরের সালনা এলাকায় সালনা রিসোর্ট ও পিকনিক স্পটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দেশের অভ্যন্তরে পর্যটন আকর্ষণীয় এলাকাগুলোতে ভ্রমণ পরিচালনার জন্য ছয়টি দোতলা বাস কেনা হবে। এগুলোর প্রতিটির দাম হবে ছয় কোটি টাকা। এ জন্য সব প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে। এখন শুধু এলসি খোলা বাকি। 

সোমবার সকালে গাজীপুর মহানগরের সালনা এলাকায় সালনা রিসোর্ট ও পিকনিক স্পটের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, পৃথিবীর মধ্যে যত শিল্প আছে, তার কোনোটিই টেকসই নয়। একমাত্র পর্যটনশিল্পই টেকসই। একটা দেশের চালিকাশক্তি হিসেবে জিডিপিতে সবচেয়ে বেশি অবদান রাখতে পারে ওই দেশের প্রকৃতি। তিনি বলেন, মরিশাস প্রতিবছর পর্যটন খাত থেকে বিশাল অঙ্কের আয় করে। সেখানে তেমন ব্যতিক্রম কিছু নেই, যা বাংলাদেশে নেই। তবে সেখানে পর্যটকেরা যথেষ্ট নিরাপত্তা পান, নিরাপদে বেড়াতে পারেন, এটাই তাদের একমাত্র পুঁজি।

২০১৯ সালে ৯ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে সালনা রিসোর্ট ও পিকনিক স্পটের নির্মাণকাজ শুরু করে বাংলাদেশ পর্যটন করপোরেশন। নির্মাণকাজ শেষ হয় এ বছরের জুন মাসে। ৩ দশমিক ১২ একর ভূমির ওপর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে সালনায় রিসোর্টটি তৈরি করা হয়েছে। রিসোর্টে ছয়টি আধুনিক কটেজ আছে। শীতাতপনিয়ন্ত্রিত প্রতিটি কটেজে ২টি করে শয়নকক্ষ, ১টি ড্রয়িং-ডাইনিং রুম রয়েছে। আধুনিক স্থাপত্য নকশায় শীতাতপনিয়ন্ত্রিত ৬০ আসনবিশিষ্ট রেস্তোরাঁ, অভ্যর্থনা কাউন্টার, ৩টি স্যুভেনির শপ, ১টি কফি কর্নার, দ্বিতীয় তলায় শীতাতপনিয়ন্ত্রিত কনফারেন্স হল, গ্রুপ ট্যুরিস্টদের ডে-আউটিংয়ের জন্য ২টি পিকনিক শেড ও ১টি কুকিং শেড আছে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে মন্ত্রী ফলক উন্মোচনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর মন্ত্রী পর্যটন রিসোর্ট অ্যান্ড পিকনিক স্পট ঘুরে দেখেন।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলী কদরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের অতিরিক্ত সচিব মো. অলি উল্যাহ, সুকেশ কুমার, আবু তাহের, যুগ্ম সচিব জামিল আহমেদ, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান প্রমুখ।

পরিবেশ তৈরি হলে বিদেশি পর্যটক আসবে: পর্যটন প্রতিমন্ত্রী
কক্সবাজারে শুরু হলো ওয়ালটন প্রথম রোলার স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা

আপনার মতামত লিখুন