শনিবার, ২৫ জানুয়ারি ২০২০ | ১১ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
ইভেন্ট

বাংলাদেশ ভ্রমণের নির্দেশনা প্রত্যাহার করেছে কানাডা

অনলাইন ডেস্ক
১৩ ডিসেম্বর ২০১৯

ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার বোনোয়ে প্রিফন্টেইন জানিয়েছেন, কানাডার নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের জন্য সতর্কমূলক নির্দেশনা প্রত্যাহার করা হয়েছে। এখন তারা সহজেই কানাডা আসতে পারবেন। এছাড়া রোহিঙ্গা সংকটে মিয়ানমারের বিরুদ্ধে দেশটির সবধরনের উদ্যোগ রয়েছে বলেও জানান তিনি। 

শনিবার (৭ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে কসমস ফাউন্ডেশনের আয়োজনে ‘বাংলাদেশ-কানাডার সম্পর্ক: অংশীদারিত্ব কৌশল’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক।

বোনোয়ে প্রিফন্টেইন বলেন, বাংলাদেশ ভ্রমণে নির্দেশনা পরিবর্তন করেছে কানাডা। বাংলাদেশ ভ্রমণের জন্য যে সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়েছিল, সেটা প্রত্যাহার করা হয়েছে। এখন কানাডিয়ানরা সহজেই বাংলাদেশ ভ্রমণ করতে পারবেন। এখানে কাজ করতে আসতে পারবেন।

হাইকমিশনার আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে কাজ করছে কানাডা। এই সংকট সমাধানে মিয়ানমারের বিরুদ্ধে সবধরনের উদ্যোগ রয়েছে আমাদের।

অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক বলেন, কোনো বিপত্তি ছাড়াই কানাডা-বাংলাদেশ সম্পর্ক এগিয়ে চলেছে। আগামী দিনে দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে বলে আশা করেন তিনি।

এসময় আরও বক্তব্য রাখেন কসমস ফাউন্ডেশনের চেয়ারম্যান এনায়েতুল্লাহ খান। অনুষ্ঠানে সভাপতি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের পররাষ্ট্র উপদেষ্টা ড. ইফতেখার আহমেদ চৌধুরী।

গল ফোর্ট : ঐতিহাসিক ব্যতিক্রমী দুর্গ
শীতে সিকিম ভ্রমণের আগে যা জানতে হবে

আপনার মতামত লিখুন