রোববার, ২৮ এপ্রিল ২০২৪ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

‘পর্যটকদের জন্য চালু হচ্ছে হেলিকপ্টার’

অনলাইন ডেস্ক
২০ ডিসেম্বর ২০২০

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোহাম্মদ মাহবুব আলী বলেছেন, পর্যটনশিল্পকে জাতীয় আয়ের অন্যতম উৎস হিসেবে উন্নীত করতে বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপনায় পর্যটকদের জন্য শিগগিরই হেলিকপ্টার সার্ভিস চালু করা হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে ঢাকায় বিমানবন্দরের ভেতরে একটি হেলিপোর্ট নির্মাণের কাজ এগিয়ে চলছে।

প্রতিমন্ত্রী গত শনিবার সন্ধ্যায় বান্দরবান কালেক্টরেট সভাকক্ষে সরকারি কর্মকর্তা ও পর্যটনসংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, নির্মাণাধীন এই হেলিপোর্টে ১৫০টি হেলিকপ্টার স্ট্যান্ডবাই রাখা হবে। ১০ জন পর্যটকও যদি বান্দরবান বা অন্য কোথাও আসতে চান, তাৎক্ষণিক ভাড়া নিয়ে খুব কম সময়ের মধ্যেই তাঁরা আসতে পারবেন।

এক প্রশ্নের উত্তরে পর্যটন প্রতিমন্ত্রী বলেন, ‘দেশের প্রতিটি পর্যটনকেন্দ্রে আধুনিক ওয়াশ ব্লক, ব্রেস্ট ফিডিং সেন্টার এবং আধুনিক অন্যান্য ব্যবস্থা রাখার পরিকল্পনা নিয়েছি আমরা। এর ফলে পর্যটকরা বাংলাদেশে বেড়াতে আসতে আরো আগ্রহী হবেন।’

মাহবুব আলী বলেন, ‘আমরা দায়িত্ব নেওয়ার পর বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে বিমান ও পর্যটন খাতকে লোকসানের পরিবর্তে লাভজনক খাতে নিয়ে এসেছি। কিন্তু বিশ্ব মহামারির কারণে আমাদের এই দুটি সম্ভাবনাময় খাত হুমকির সম্মুখীন হয়েছে। আমরা আশা করছি, পর্যটন খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব অংশীজনের আন্তরিক প্রচেষ্টা থাকলে, এগুলোকে লাভজনক পর্যায়ে নিয়ে আসত পারব।’

বান্দরবানসহ পার্বত্য এলাকায় পর্যটন খাতে বিদ্যমান কর, মূল্য সংযোগজন কর (ভ্যাট-ট্যাক্স) কমানোর বিষয়ে ব্যবসায়ীরা দাবি জানালে প্রতিমন্ত্রী বলেন, বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানো হবে। তিনিই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন।

দেশের পর্যটন শিল্পে নতুন যুগের সূচনা
সিলেট চেম্বারের পর্যটন সাব কমিটির সভা অনুষ্ঠিত

আপনার মতামত লিখুন