শুক্রবার, ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

ওয়ালটন অনূর্ধ্ব-২০০০ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা শুক্রবার শুরু

নিজস্ব প্রতিবেদক
১৪ এপ্রিল ২০২২

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায়, ম্যানহাস ক্যাসেলের আয়োজনে ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী শুক্রবার (১৫ এপ্রিল) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-২০০০ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২২।’ তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১৭ এপ্রিল পর্যন্ত। প্রতিযোগিতায় অনূর্ধ্ব-২০০০ রেটিং প্রাপ্ত ৮০ জন দাবাড়ু অংশ নেওয়ার সুযোগ পাবেন। প্রতিযোগিতায় প্রাইজমানি থাকছে ৫০ হাজার টাকা। এ ছাড়াও রয়েছে ওয়ালটন গ্রুপের গিফট সামগ্রী।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার (১৩ মার্চ) বিকেলে ম্যানহাস ক্যাসেলের হলরুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ডেপুটি ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ, ম্যানহাস ক্যাসেলের সভাপতি লোকমান হোসেন মোল্লা ও বাংলাদেশ দাবা ফেডারেশনের কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় অনূর্ধ্ব-২০০০ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা একটি ব্যক্তিগত ইভেন্ট। যেখানে অনূর্ধ্ব-২০০০ রেটিং প্রাপ্ত দেশি ও বিদেশি দাবাড়ুরা অংশ নিবেন। এবারের প্রতিযোগিতায় আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ৮০ জন দাবাড়ু অংশ নেওয়ার সুযোগ পাবেন। অংশগ্রহণে আগ্রহী দাবা খেলোয়াড়দের নির্ধারিত এন্ট্রি ফি-সহ আগামী ১৪ এপ্রিল বৃহস্পতিবারের মধ্যে ম্যানহাস ক্যাসেলের অফিসে নাম জমা দিতে বলা হয়েছে।

প্রতিযোগিতার বিজয়ীদের প্রাইজমানি ও ওয়ালটন গ্রুপের গিফট সামগ্রী দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ প্রতি বছর বাংলাদেশ দাবা ফেডারেশনের অনেকগুলো আয়োজনের সঙ্গে সম্পৃক্ত থাকি। আন্তর্জাতিক রেটিং দাবায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করে আসছি। এবার আমরা ম্যানহাস ক্যাসেলের সঙ্গেও অনূর্ধ্ব-২০০০ রেটিং প্রাপ্তদের নিয়ে প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছি। এই রেটিং দাবা প্রতিযোগিতায়ও প্রাইজমানি রয়েছে। এছাড়া রয়েছে ওয়ালটনের গিফট সামগ্রী।’

লোকমান হোসেন মোল্লা ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ দিয়ে বলেন, ‘ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ। তারা প্রথমবারের মতো আয়োজিত আমাদের এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করায়। আশা করছি ভবিষ্যতেও তাদের আমরা পাশে পাবো।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

আগরতলা-ঢাকা-চট্টগ্রাম বাস চালুর প্রস্তাব
এ বছর হজে যেতে পারবেন ৫৭ হাজার ৮৫৬ জন

আপনার মতামত লিখুন