শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
০৫ নভেম্বর ২০২২

সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ডস–২০২২ পেয়েছে বাংলাদেশ। ইমার্জিং ডেস্টিনেশন অ্যাওয়ার্ড–ভিজিটর চয়েস বিভাগে বাংলাদেশ এই পুরস্কার পেয়েছে। বাংলাদেশ ইন্টারন্যাশাল হোটেল এসোসিয়েশনের (বিহা) সভাপতি এইচ এম হাকিম আলী সম্প্রতি এক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর হাতে পুরস্কার হস্তান্তর দেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। পুরস্কার প্রসঙ্গে পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, বর্তমান সরকার বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে অগ্রাধিকারের ভিত্তিতে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ইমার্জিং ডেস্টিনেশন অ্যাওয়ার্ড একটি আন্তর্জাতিক স্বীকৃতি। বাংলাদেশের আতিথেয়তা খাতে বিশ্বমানের সেবা নিশ্চিত করতে বিহার নেতৃত্ব ও কার্যক্রম প্রশংসনীয়। 

সম্প্রতি মালদ্বীপে জাকজমকপূর্ণ অনুষ্ঠানে সাউথ এশিয়ান ট্র্যাভেল অ্যাওয়ার্ডসের ষষ্ঠ সংস্করণ শেষ হয়। সার্ক অঞ্চলের মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভারত, নেপাল, ভুটান ও বাংলাদেশ এতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া দেশটির পর্যটনমন্ত্রী আবদুল্লাহ মৌসুম ও অন্যান্য সরকারি কর্মকর্তাসহ দক্ষিণ এশীয় দেশগুলোর হাইকমিশনারেরা অনুষ্ঠানে অংশ নেন। 

বিহা সভাপতি এইচ এম হাকিম আলীর সভাপতিত্বে সম্মেলনে ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেডের (ওয়েস্টিন ঢাকা ও শেরাটন ঢাকা) ব্যবস্থাপনা পরিচালক মো. নূর আলী, লেকশোর হোটেলসের ব্যবস্থাপনা পরিচালক তারেক শামস, গোল্ডেন টিউলিপের ব্যবস্থাপনা পরিচালক খালেদ উর রহমান, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেডের সিইও (ওয়েস্টিন ঢাকা ও শেরাটন ঢাকা) সাখাওয়াত হোসেন, হোটেল দি কক্সটুডের পরিচালক মহিউদ্দিন খোকন,  সোনারগাঁও হোটেলের ফিন্যান্স ডিরেক্টর আসিফ আহমেদ, সেনা হোটেলস ডেভেলপমেন্ট লিমিটেডের (রেডিসন ব্লু ঢাকা ও চট্টগ্রাম) কোম্পানি সেক্রেটারি আবু হানিফ বারী, লা মেরিডিয়ান হোটেলের পরিচালক এ কে এম বদরুল আলম, গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টের পরিচালক শামসুল আলম পান্থসহ অন্যান্য তারকা হোটেল মালিকেরা উপস্থিত ছিলেন।

রামনাথ বিশ্বাসের বসতভিটা পুনরুদ্ধার করে পাঠাগার, জাদুঘর নির্মাণের দাবি
বান্দরবানের চার উপজেলায় পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত বাড়ল

আপনার মতামত লিখুন