সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ঘুরে আসি

পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ ভ্রমণ

জেলা প্রতিনিধি
০৫ আগস্ট ২০১৯

রোভার স্কাউট প্রোগ্রামের সেবাস্তরের পরিভ্রমণকারী ব্যাজ অর্জনের লক্ষ্যে ২৯ জুলাই সাভার জাতীয় স্মৃতিসৌধ থেকে ১৫০ কিলোমিটার পথ হেঁটে অতিক্রম করে দুই স্কাউট। তারা গত ২ আগস্ট ময়মনসিংহের মুক্তাগাছায় ভ্রমণ শেষ করে।
জানা যায়, গত ৩০ জুলাই তারা গাজীপুর জেলা অতিক্রম করে। এসময় গাজীপুরের আনসার একাডেমি, জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, ভাওয়াল মির্জাপুর, ভাওয়াল জাতীয় উদ্যান, বঙ্গবন্ধু সাফারী পার্ক, পিয়ার আলী কলেজের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ এবং ভ্রমণ বিষয়ে মতবিনিময় করে।
গাজীপুর জেলা রোভারের সহকারী কমিশনার আওলাদ মারুফ জানান, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আওতায় ঢাকা জেলা রোভার স্কাউটের সেবাব্রতী মুক্ত স্কাউট গ্রুপের ২ সদস্য এ ভ্রমণ করে। তারা হলো- মো. রাকিব হাসান শিপু ও মো. রায়হার রহমান। তারা সাভার জাতীয় স্মৃতিসৌধ থেকে ময়মনসিংহের মুক্তাগাছা পর্যন্ত মানচিত্র দেখে ৫ দিন হেঁটে ১৫০ কিলোমিটার ভ্রমণ করে।

এ সময় তারা সামাজিক সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ ও লিফলেট বিতরণ করে। এছাড়া পথে পথে সরকারি, বেসরকারি, দর্শনীয় স্থান, গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে সাক্ষাৎ এবং মতবিনিময় করে।
তাদের স্লোগান হলো- ‘নিরাপদ সড়ক চাই’, ‘বাল্যবিবাহ রোধ কর’, ‘সন্ত্রাসমুক্ত বাংলাদেশ চাই’, ‘এসো রোভারিং করি, সুন্দর সমাজ গড়ি’, ‘মাদকমুক্ত বাংলাদেশ চাই’ প্রভৃতি।

নারীদের পুরুষ অভিভাবক ছাড়া একা বিদেশ ভ্রমণের অনুমতি দিলো সৌদি আরব
ভ্রমণকে সহজ করতে চালু হলো ‘শেয়ার ট্রিপ’ অ্যাপ

আপনার মতামত লিখুন