শুক্রবার, ১২ আগস্ট ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
লাইফস্টাইল

ভ্রমণপ্রিয় নারীর ব্যাগে যেসব জিনিস না থাকলে বিপদ

ডেস্ক রিপোর্ট
২৬ জুন ২০২২

ভ্রমণ মানুষের মনের প্রশান্তির জন্য ওষুধের মতো কাজ করে। আমাদের দেশের নারীদের ওপর যে ধকল যায়, তাতে তাদের ভ্রমণে বেরিয়ে পড়া খুব দরকার। ভ্রমণপিপাসু নারীদের নিরাপদ ভ্রমণের জন্য কিছু বিষয়ে সচেতন থাকতে হবে। কোথাও ঘুরতে গিয়ে কোনো বিড়ম্বনায় যাতে পড়তে না হয়, তাই ব্যাগে অবশ্যই রাখতে হবে বিশেষ কয়েকটি জিনিস। জেনে নিন সেগুলো কী কী। 

স্যানিটারি প্যাড: ঋতুস্রাবের তারিখ হয়তো অনেক পরে, তাই বলে এই জিনিসটি না নিয়ে ভ্রমণে যাবেন না। নয়তো রাস্তায় বিপদ হলে সমস্যায় পড়বেন। তাই অবশ্যই ব্যাগে রাখুন ‘পিরিয়ডস কিটস’।

প্রসাধনী সামগ্রী: ঘুরতে গেলে প্রচুর ছবি তোলা হয়, তাই নারীদের ব্যাগে সাজগোজের জিনিসের অভাব থাকে না। তবে ময়েশ্চরাইজার, সানস্ক্রিনের মতো গুরুত্বপূর্ণ প্রসাধনীগুলো সঙ্গে নিতে অনেকেই ভুলে যান। খুব বেশি মেকআপের জিনিস দিয়ে ব্যাগ ভর্তি না করে ত্বক পরিচর্যার প্রসাধনীগুলো নিলে বেশি উপকৃত হবেন। 

পাওয়ার ব্যাঙ্ক: এই যন্ত্রটি অবশ্যই রাখুন সঙ্গে। আজকাল ঘুরতে গেলে মোবাইলের ওপর ভরসা করতে হয় সবার। অচেনা রাস্তা চিনতে, গন্তব্যে পৌঁছাতে, সব সময় দরকার মোবাইল। তাই মোবাইলের চার্জ না থাকলেই মুশকিলে পড়তে হতে পারে। 

এক জোড়া বা়ড়তি জুতা: ভ্রমণে গেলে জুতা ছিঁড়ে যেতেই পারে। তাই সমস্যায় পড়ার আগে সতর্ক থাকাই ভালো। ব্যাগে এক জোড়া বাড়তি জুতা রাখতে ভুলবেন না। এতে ফ্যাশন করা হবে, আবার সমস্যায় পড়া থেকেও বাঁচবেন। 

পেপার স্প্রে: ঘুরতে গিয়ে যদি দেখেন আপনাকে কেউ বেশি বিরক্ত করছে কিংবা কেউ আপনার সঙ্গে খারাপ ব্যবহার করছে, তাহলে পেপার স্প্রের ব্যবহার করতেই পারেন। না করলেও নিরাপত্তার জন্য সঙ্গে রাখা দরকার। 

পাহাড়ে বৈষম্যহীন পর্যটন ব্যবস্থা গ্রহণে এখনই সময়
দীর্ঘস্থায়ী ব্যাটারি ও দৃষ্টিনন্দন ডিজাইনে ভিভো ওয়াই ০১

আপনার মতামত লিখুন