বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
গাঁও গেরাম

কমিউনিটি ক্লিনিকের স্বাস্থকর্মীদের নিয়ে এনআরডিএসের ভার্চুয়াল সভা

আরিফুর রহমান, সুবর্ণচর (নোয়াখালী)
২২ জুন ২০২১

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা ৬টি ইউনিয়নে ৬টি কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও ক্লিনিকের স্বাস্থ্যসুরক্ষায় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মীদেরদের উপস্থিতিতে একটি অনলাইন সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (২০ জুন) নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি (এনআরডিএস) একটি ভার্চুয়াল সভার আয়োজন করে।  করোনাকালীন সময়ে ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য ব্যবস্থা, বর্তমান অবস্থা পর্যবেক্ষন ও কমিউনিটি ক্লিনিকের ভূমিকা শীর্ষক আলোচনায় উপস্থিত সদস্যরা চলমান স্বাস্থ্য সংকট নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং সরকারের কাছে কয়েকটি দাবি তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে উল্লখযোগ্য হলো, ১. সুবর্ণচর উপজেলায় ৮টি ইউনিয়নের মধ্যে শুধুমাত্র ২টি ইউনিয়নে স্বাস্থ্য কমপ্লেক্স আছে। তাই প্রত্যেকটি ইউনিয়নে ইউনিয়নে জরুরী ভিত্তিতে স্বাস্থ্যকমপ্লেক্স স্থাপন করতে হবে। ২.কমিউনিটি ক্লিনিকে সেবার মান ও স্বাস্থ্য সক্ষমতা বাড়ানো এবং পর্যাপ্ত ঔষধ সরবরাহ নিশ্চিত করা। ৩.ইউনিয়ন পর্যায়ে করোনা টেষ্টের ব্যবস্থা করা, যাতে অসুস্থ, গর্ভবতী নারী ও সাধারন মানুষ সহজে করোনা টেষ্টের সুযোগ পায়।

এসময় এনআরডিএস কর্মসূচি কর্মকর্তা রুনা আক্তার এর সঞ্চালনায় ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনআরডিএস এর নির্বাহী পরিচালক মো. আবদুল আউয়াল। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ৭নং পূর্ব চরবাটা ইউনিয়নের জনপ্রতিনিধি নটবর দাস, স্থানীয় গণমাধ্যম কর্মী আরিফুর রহমান, চরজব্বার ইউনিয়ন নাগরিক সমাজের প্রতিনিধি ফজলুল হক ও চরওয়াপদা ইউনয়িনের আরেজ উদ্দিন, চরক্লার্ক কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটির সদস্য আবদুর রশিদ এবং ৭ নং পূর্ব চরবাটা শান্তমিয়ার বাড়ী কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি  নিজাম উদ্দিন প্রমুখ।

ওয়ালটন বাংলাদেশকে নেক্সট ফেইজে নিয়ে যাচ্ছে: বিএসইসি চেয়ারম্যান
২০২১ সালে ইউরোপের ২০ দেশে টিভি রপ্তানির টার্গেট ওয়ালটনের

আপনার মতামত লিখুন