মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩ | ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
গাঁও গেরাম

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে সুবর্ণচরে ৩৬ হাজার গাছের চারা বিতরণ

আরিফুর রহমান, সুবর্ণচর(নোয়াখালী) প্রতিনিধি:
১৮ জানুয়ারি ২০২৩

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় আর্জেন্টিনার সমর্থকেরা ৩৬ হাজার গাছের চারা বিতরণ শুরু করেছেন । দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনা ফুটবল দল বিশ্বকাপ জয় করায় আজ বুধবার সকালে উপজেলার খাসেরহাট উচ্চবিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। ২৪ জানুয়ারির মধ্যে বৃহত্তর নোয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় ৩৬ হাজার গাছের চারা বিতরণ করা হবে।

স্থানীয় চন্দ্রকলি নামের একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন এসব গাছের চারা বিতরণ কর্মসূচির তত্ত্বাবধান করছে। বুধবার সকালে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চরবাটা খাসেরহাট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার দাশ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈকত ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. সাইফুল ইসলাম, চর আমান উল্যাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন, গণমাধ্যমকর্মী অনুপম ফকির, ২নং চরবাটা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের পর উপজেলার চরবাটা খাসের হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে প্রায় ১০ হাজার গাছের চারা বিতরণ করা হয়। প্রথম পর্যায়ে গাছের চারা রোপণ কর্মসূচির পৃষ্ঠপোষকতা করছেন আর্জেন্টিনা সমর্থক সানজিদা ফেরদাউস।

আর্জেন্টিনার সমর্থক ও চন্দ্রকলির সমন্বয়ক শাখাওয়াত উল্লাহ বলেন, তিনি দীর্ঘ ২২ বছর ধরে খেলা দেখেন। শুরু থেকেই তিনি আর্জেন্টিনা ফুটবল দলের ঘোরতর সমর্থক। এর মধ্যে বেশ কয়েকটি বিশ্বকাপ ফুটবলের আসর বসলেও আর্জেন্টিনা বিশ্বকাপ জয় করতে পারেনি। এবার যখন বিশ্বকাপ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছায় দলটি, তখন তিনি মনঃস্থির করেন, প্রিয় দল জিতলে তিনি ১০ হাজার গাছের চারা বিতরণ করবেন। পরবর্তী সময়ে এলাকায় অন্যান্য আর্জেন্টিনা সমর্থকেরা মিলে সিদ্ধান্ত নেন যেহেতু ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা, তাই ৩৬ হাজার গাছের চারা বিতরণ করা হবে।

একা ভ্রমণে বেরোনোর আগে যা জানা দরকার
চোখের ক্ষতি নয়, ভিভো ওয়াই১৬ দেবে অন্য অভিজ্ঞতা

আপনার মতামত লিখুন