মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
গাঁও গেরাম

সুবর্ণচরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

আরিফুর রহমান, সুবর্ণচর(নোয়াখালী) প্রতিনিধি:
০৬ অক্টোবর ২০২৩

'জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি’ এই স্লোগানকে সামনে রেখে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) সকাল ১০ টায়  কর্মসূচির অংশ হিসেবে উপজেলা পরিষদের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদে এসে শেষ হয়। র‍্যালি শেষে উপজেলা প্রসাশনের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় বক্তারা দিবসটিকে গুরত্ব দিয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সামাজিক পর্যায়ে আরো সচেতনতা বৃদ্ধি করণে প্রচারের উপর গুরুত্বারোপ করেন। আগামীতে প্রত্যেকে সঠিক সময়ের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন করার জন্য সুপরামর্শ প্রদান করা হয় এবং সেই সাথে জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করার কথাও বলেন বক্তারা। অনুষ্ঠানে জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ প্রদানের সফটওয়্যারের সার্ভার জটিলতা সম্পর্কে অভিযোগ করেন অনেক ভুক্তভোগী।  

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল আমিন সরকার এর সভাপতিত্বে আলোচনা সভায় দিবসের গুরুতপূর্ন দিক নিয়ে আলোচনায় অংশ নেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন বাহার চৌধুরী, সহকারী কমিশনার(ভূমি)অশোক বিক্রম চাকমা, সুবর্ণচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আব্দুর রব, ইউপি চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন, সমাজ সেবা কর্মকর্তা মো: নুরুন নবী, পল্লী চিকিৎসক আব্দুর রব, সাংবাদিক লিটন দাস, আব্দুল বারী বাবলু, ছানা উল্যাহ, আরিফুর রহমান, ইউপি সচিব আবুল কালাম আজাদ, উদ্যোক্তা মো:রাসেল প্রমুখ।

সুবর্ণচরে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

আপনার মতামত লিখুন