বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
জাতীয়

উপকূলে ২৭০০ পরিবারকে খাদ্য সহায়তা দিল ‘স্বপ্ন নিয়ে’

নিজস্ব প্রতিবেদক
৩১ মে ২০২০

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলার ২ হাজার ৭০০ অসহায় পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন নিয়ে’। 

গত ৬ এপ্রিল থেকে এ পর্যন্ত সংগঠনের স্বেচ্ছাসেবকরা অসহায় মানুষের ঘরে ঘরে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেয়। খাদ্য সহায়তার মধ্যে ছিল, চাল,  ডাল,  তেল, আলু, পেয়াঁজ , সেমাই, চিনি, ময়দা ও সাবান।

এছাড়াও সংগঠনটি দাঁড়িয়েছে রামগতি ও কমলনগরের নন-এমপিও ৪৫ শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদ্রাসা এবং এতিম খানা) ১২০ জন আয়বঞ্চিত অস্বচ্ছল শিক্ষকের পাশে এবং ২১ বিধবাকে দিয়েছে রমজানের ১ মাসের খাদ্য সহায়তা ।

'স্বপ্ন নিয়ে' থেকে সহায়তাপ্রাপ্ত অনেকেই  জানান,  গত কয়েক দিন কোনো কাজ নেই। অনেক কষ্টের মাঝে এ সহায়তা পেয়ে আমরা অত্যন্ত খুশি হয়েছি। 

স্বপ্ন নিয়ে এর প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান বলেন, করোনার কারণে প্রান্তিক মানুষ কর্মহীন হয়ে অত্যন্ত অসহায় জীবন যাপন করছেন। এই বিপদের মূহুর্তে কিছু হৃদয়বান মানুষদের সহযোগিতায় এসব অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পেরে আমাদেরও ভালো লাগছে। তিনি আরও বলেন, এ সময় যদি সবাই সামর্থ অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দেয়, তাহলে কর্মহীন হয়ে পড়া মানুষদের জন্য আমরা আরও বেশি বেশি সহায়তার ব্যবস্থা করতে পারবো। তিনি সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

এর আগে সংগঠনটি ৯০জন চিকিৎসক ও সাংবাদিকদের দিয়েছে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই)। জনসাধারণের জন্য ১২টি হ্যান্ডওয়াশ ব্লক স্থাপন, মাস্ক, হ্যান্ড গ্লাাভস, হ্যান্ডওয়াশ সামগ্রী ও লিফলেট বিতরণ, স্প্রে এর মাধ্যমে জীবানুনাশক ছিটানো, দোকানের সামনে দূরত্ব চিহ্ন, বাড়ি বাড়ি গিয়ে কাউন্সেলিং ও সাবান বিতরণ, বিভিন্ন স্থানে ব্যানার স্থাপনসহ বিভিন্ন ধরনের সচেতনতামূলক কাজ করছে স্বপ্ন নিয়ে।

এবার ভাড়াটিয়াদের বাসায় বাড়িওয়ালার ঈদ উপহার
হোটেল খুললেও বন্ধই থাকছে রাঙামাটির পর্যটন স্পট

আপনার মতামত লিখুন