শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

অনলাইনে মার্সেল এসি কিনলে আরেকটি ফ্রি অথবা নিশ্চিত ছাড়

নিজস্ব প্রতিবেদক
২৫ জুন ২০২০

করোনাভাইরাস দুর্যোগের মধ্যে অনলাইনে এয়ার কন্ডিশনার কেনার সুযোগ নিয়ে এলো দেশের জনপ্রিয় ইলেকট্রনিক্স পণ্যের ব্র্যান্ড মার্সেল।

অনলাইনে অর্ডার দিলেই ক্রেতার বাসায় পৌঁছে যাচ্ছে মার্সেলের এসি। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মার্সেলের অভিজ্ঞ টেকনিশিয়ানগণ ফ্রি ইন্সটলেশন করে দিচ্ছেন। পাশাপাশি অনলাইন থেকে মার্সেল এসি কিনে গ্রাহকরা পেতে পারেন আরেকটি এসি সম্পূর্ণ ফ্রি। রয়েছে ১৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত নিশ্চিত মূল্যছাড়।

উল্লেখ্য, অনলাইনে দ্রুত সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দেওয়ার লক্ষ্যে সারা দেশে ডিজিটাল ক্যাম্পেইন চালাচ্ছে মার্সেল। এ পদ্ধতিতে ক্রেতার নাম, মোবাইল ফোন নম্বর ও বিক্রি করা পণ্যের মডেল নম্বরসহ বিস্তারিত তথ্য মার্সেলের সার্ভারে সংরক্ষণ করা হচ্ছে। ফলে ওয়ারেন্টি কার্ড হারিয়ে ফেললেও দেশের যেকোনো মার্সেল সার্ভিস সেন্টার থেকে দ্রুত কাঙ্খিত সেবা পাচ্ছেন গ্রাহক। এ কার্যক্রমে মার্সেল এসি ক্রেতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে আরেকটি এসি ফ্রি অথবা নিশ্চিত মূল্যছাড় দেওয়া হচ্ছে।

মার্সেল সূত্রে জানা গেছে, দেশের বাজারে মার্সেল এসি ব্যাপক গ্রাহকপ্রিয়তা পেয়েছে। এরই পরিপ্রেক্ষিতে করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে গ্রাহকদের বাসায় প্রয়োজনীয় পণ্যটি পৌঁছে দেওয়ার জন্যই অনলাইন সেলস কার্যক্রম চালু করা হয়েছে। এখন থেকে শোরুমের পাশাপাশি অনলাইনেও নির্দিষ্ট একটি ফরম পূরণ করে গ্রাহকরা মার্সেল এসি কিনতে পারছেন।

অনলাইনে এসি কিনতে ক্রেতাকে https://docs.google.com/forms/d/1TP9teX7NLL-86MQXdvHE1NDEaDQZazgPuYJZFW-Ph_8/edit- এই লিঙ্কে থাকা ফরমটি পূরণ করতে হবে। আগ্রহী ক্রেতারা তাদের নাম, ঠিকানা, ফোন নম্বর ও জাতীয় পরিচয়পত্র নম্বরসহ প্রয়োজনীয় তথ্য দিয়ে ফরমটি পূরণ করবেন। এরপর ‘সেন্ড’ বাটনে ক্লিক করলেই ক্রেতার ওই তথ্য মার্সেল সার্ভারে জমা হবে। মার্সেলের সেলস বিভাগের কর্মকর্তারা ক্রেতার সঙ্গে যোগাযোগ করে এসিটি বাসায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবেন। এ ক্ষেত্রে নির্দিষ্ট হারে ডেলিভারি চার্জ প্রযোজ্য হবে।

জানা গেছে, দেশেই নিজস্ব কারখানায় উচ্চমান বজায় রেখে এসি তৈরি করছে প্রতিষ্ঠানটি। এসির মান উন্নয়ন ও ডিজাইন নিয়ে নিরলসভাবে গবেষণা করছেন দক্ষ ও মেধাবী আরঅ্যান্ডডি (গবেষণা ও উন্নয়ন) টিম। তারা মার্সেল এসিতে সংযুক্ত করছেন বিদ্যুৎসাশ্রয়ী সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচার। যার ফলে মার্সেল ইনভার্টার এসি ৬০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করে।

গবেষণায় দেখা গেছে, এক টনের ইনভার্টার এসিতে বিদ্যুৎ খরচ হয় ০.৭১৫ কিলোওয়াট। বিদ্যুতের বর্তমান দাম অনুযায়ী যার মূল্য মাত্র ৩.৭৪ টাকা। এসির কম্প্রেসরে ব্যবহৃত হচ্ছে বিশ্বস্বীকৃত সম্পূর্ণ পরিবেশবান্ধব এইচএফসি গ্যাসমুক্ত আর-৪১০এ এবং আর-৩২ রেফ্রিজারেন্ট। রয়েছে টার্বোমুড ও আয়োনাইজার প্রযুক্তি, যা দ্রুত ঠাণ্ডা করার পাশাপাশি রুমের বাতাসকে ধুলা-ময়লা ও ব্যাকটেরিয়া থেকে মুক্ত করে। ইভাপোরেটর এবং কন্ডেন্সারে মরিচারোধক গোল্ডেন ফিন কালার প্রযুক্তি ব্যবহার করায় মার্সেল এসি অনেক টেকসই ও দীর্ঘস্থায়ী।

বর্তমানে বাজারে রয়েছে ১, ১.৫ টন ও ২ টনের আইওটি বেজড ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী স্মার্ট, ইনভার্টার ও আয়োনাইজার প্রযুক্তির মার্সেল এসি। এসব এসির দাম ৩৬ হাজার ৯০০ টাকা থেকে ১ লাখ ৫৯ হাজার টাকা পর্যন্ত।

কর্তৃপক্ষ জানায়, মার্সেলের প্রতিটি এসি আন্তর্জাতিক মানের টেস্টিং ল্যাব নাসদাত-ইউটিএস থেকে মান নিয়ন্ত্রণ সনদ পাওয়ার পরে বাজারজাত করা হয়। এরই ধারাবাহিকতায় এসিতে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধা দিচ্ছে মার্সেল। পাশাপাশি ইনভার্টার এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি ও নন-ইনভার্টার কম্প্রেসরে ৫ বছরের গ্যারান্টি সুবিধা রয়েছে।

দ্রুত বিক্রয়োত্তর সেবা পৌঁছে দিতে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে মার্সেলের রয়েছে ৭৪টি সার্ভিস সেন্টার। যেখানে নিয়োজিত আছেন আড়াই হাজারেরও বেশি সার্ভিস এক্সপার্টস। মার্সেলের দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী এবং টেকনিশিয়ানরা প্রতি ১০০ দিন পর পর এসির ক্রেতাদের ফ্রি সার্ভিসিং দিচ্ছেন।

ওয়ালটনের এসি কিনে আরও একটি ফ্রি পেলেন চট্টগ্রামের সাব্বির
ওয়ালটন ফ্রিজের ক্রেতাকে ১০ লাখ টাকা হস্তান্তর

আপনার মতামত লিখুন