সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

নগদের ক্যাশ আউট খরচ কত?

নিজস্ব প্রতিবেদক
১৫ অক্টোবর ২০২০

মোবাইলে অর্থ লেনদেনের সেবাদাতা প্রতিষ্ঠান নগদের এক অংকে ক্যাশআউট খরচ নামিয়ে আনার চোখ ধাঁধানো বিজ্ঞাপনের আড়ালে প্রকৃতপক্ষে তার চেয়ে বেশি অর্থ কেটে রাখা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে গ্রাহকরা বিভ্রান্ত হচ্ছেন।

গত ১ অক্টোবর ২০২০ প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঢাকঢোল পিটিয়ে ক্যাশআউট খরচ এক অংকে নামিয়ে আনার ঘোষণা দেয়া হয়। তবে ঘোষণার পাশে ছোট্ট একটি তারকা চিহ্ন দিয়ে নানান শর্ত রাখা হয়। বিজ্ঞাপনে জোর দিয়ে প্রচার করা ৯.৯৯ টাকার ক্যাশ আউট অফারটি প্রকৃতপক্ষে ভ্যাট ছাড়া। ভ্যাটসহ ইউএসএসডি দিয়ে ক্যাশআউটে গ্রাহককে দিতে হচ্ছে ১৪.৯৪ টাকা আর অ্যাপে ১১.৪৯ টাকা যার কোনটাই এক অংকের না। তাদের ওয়েবসাইটেও এই তথ্যটি দেয়া আছে। এরপরও আছে আরো শর্ত। একজন গ্রাহক ২১০০ টাকা বা তার বেশী ক্যাশআউট করলেই এই অফারটি প্রযোজ্য হবে। ২১০০ টাকার কম ক্যাশ আউটে গ্রাহকের খরচ আগের মতই অ্যাপে ১৭.৫০ টাকা এবং ইউএসএসডিতে ১৮.৫০ টাকা থাকছে। 

এদিকে মোবাইল আর্থিক সেবায় গ্রাহকের লেনদেনের তথ্য বলছে, মাত্র ২০ থেকে ৩০ শতাংশ গ্রাহক ২১০০ টাকার বেশি পরিমানের টাকা ক্যাশআউট করে থাকেন। প্রায় ৭০ ভাগ নিম্ন আয়ের গ্রাহক এই সেবার বাইরে থাকছেন। 

রাইজিংবিডির ত্রিবেণীতে আজ গুরু-শিষ্যের ক্ল্যাসিক্যাল-রাগ সংগীত
ওয়ালটন কারখানা পরিদর্শনে বিটিআরসি চেয়ারম্যান

আপনার মতামত লিখুন