শুক্রবার, ০৩ মে ২০২৪ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

পর্যটন নগরীর বাণিজ্য মেলা জমে উঠেছে

অনলাইন ডেস্ক
২৮ ডিসেম্বর ২০২০

পর্যটন নগরী কক্সবাজারে জমে উঠেছে শিল্প ও বাণিজ্য মেলা। প্রতিদিন সন্ধ্যার পরপরই পর্যটকসহ স্থানীয় দর্শনার্থীরা ভিড় করছেন মেলায়। মেলায় দেশিয় পণ্যের পাশাপাশি বিদেশি পণ্যেরও শতাধিক স্টল রয়েছে। তবে করোনার কারণে এবার মেলার পরিসর কমিয়ে আনা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

পর্যটন মৌসুমেই শুরু হয়েছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। মেলায় কুটির শিল্প, হস্তশিল্প, মেয়েদের শাড়ী, থ্রি পিস, গার্মেন্টেসের তৈরি পোশাক ছাড়াও রয়েছে শিশুদের খেলনা এবং তৈজষপত্র। দেশি-বিদেশি নানা রকমের পণ্য কিনতে সন্ধ্যার পর ভিড় করছেন পর্যটকসহ স্থানীয় দর্শনার্থীরা। আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করেছেন তারা।

ব্যবসায়ীরা বলছেন, এখনো বেচাবিক্রি পুরোপুরি জমে উঠেনি। তবে সামনে বাড়বে বলে আশা তাদের। অন্যবারের চেয়ে এবার বুটিকসের বেশ ভালো কালেকশন করেছেন বলে জানিয়েছেন এক ব্যবসায়ী। দেশিয় তাঁত থেকে শুরু করে কুটির শিল্প সবই পাওয়া যাচ্ছে এ মেলায়। গতবারের তুলনায় বিক্রি কম হলেও তা বাড়বে বলে আশা ব্যবসায়ীদের।

মেলা কর্তৃপক্ষ জানিয়েছে, করোনার কারণে কমিয়ে আনা হয়েছে মেলার পরিসর। তবে আগামীতে আন্তর্জাতিক পরিসরে মেলার আয়োজন করার চিন্তা করা হচ্ছে।

মেলা পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী বলেন, যদি সবকিছু ঠিকঠাক থাকে। বিশ্বময় যে করোনার ঢেউ তা যদি কাটিয়ে উঠতে পারে ইনশাল্লাহ আমরা আগামী বছর বড় পরিসরে মেলার আয়োজন করব।

শিশুসহ মেলায় দর্শনার্থীদের রয়েছে বিনোদনের ব্যবস্থা। পর্যটন গলফ মাঠে গত ১০ ডিসেম্বরে শুরু হওয়া মেলা চলবে একমাস।

পর্যটন সম্ভাবনাময় ‘শ্বেত পাহাড়’
টানা ৫ বছর ‘এএএ’ ক্রেডিট রেটিং পেলো ওয়ালটন

আপনার মতামত লিখুন