শুক্রবার, ০৩ মে ২০২৪ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

এবারও ওয়ালটনের ঝুলিতে বাণিজ্য মেলার সেরা পুরস্কার ‘গোল্ড ট্রফি’

নিজস্ব প্রতিবেদক
০২ ফেব্রুয়ারি ২০২২
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির হাত থেকে পুরষ্কার গ্রহণ করছেন ওয়ালটন কর্মকর্তারা।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির হাত থেকে পুরষ্কার গ্রহণ করছেন ওয়ালটন কর্মকর্তারা।

বাণিজ্য মেলায় অংশগ্রহণ করে বরাবরের মতো এবারও সেরা প্রতিষ্ঠানের স্বীকৃতি ও পুরস্কার পেয়েছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক পণ্য উৎপাদন ও বিপণন প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

সোমবার (৩১ জানুয়ারি) পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে রপ্তানি উন্নয়ন ব্যুরো এই পুরস্কার ঘোষণা করে। 

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী’র কাছ থেকে গোল্ড ট্রফি ও সম্মাননা সনদ গ্রহণ করেন ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর আনিসুর রহমান মল্লিক এবং চিফ রিসার্চ অ্যান্ড ইনোভেশন অফিসার তাপস কুমার মজুমদার।

সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ- এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন। 

এবারের মেলায় বিশ্বমানের নতুন পণ্য নিয়ে ওয়ালটন দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন সাজিয়ে এই পুরস্কার অর্জন করে। প্যাভিলিয়নটি ক্রেতা দর্শনার্থীদেরও নজর কাড়ে। এছাড়া দর্শনার্থীদের সুবিধার্থে ওয়ালটনের পণ্যগুলোর জোন ভিত্তিক সাজানো হয়। যা দর্শনার্থীদের মুগ্ধ করে।

কয়েকজন দর্শনার্থী-ক্রেতা জানান, হোম অ্যাপ্লায়েন্স কোনো পণ্যের কথা চিন্তা করলেই পরিবারের সদস্যরা আগে ওয়ালটনের কথা বলেন। বিশেষ করে ওয়ালটন ফ্রিজ গৃহিনীদের বেশি পছন্দ। এই পণ্যের মান ভালো, সাশ্রয়ী মূল্য। যা সহজে ক্রেতাদের আকৃষ্ট করেছে। তাই যেকোনো পণ‌্য কেনার আগে সেটি ওয়ালটন উৎপাদন করে কিনা তা খোঁজ নেওয়া হয়।

মেলায় আপকামিং কিছু পণ্যের মডেল দেখেও অনেক দর্শনার্থীর ওয়ালটন পণ্যে আগ্রহ বেড়েছে। তাছাড়া মেলায় কয়েকটি জোনে ওয়ালটনের পণ্য প্রদর্শন করা হয়েছে। যা দর্শনার্থীদেরকে আরও বেশি মুগ্ধ করেছে। ফলে তারা প্যাভিলিয়নে ভিড় করছেন। 

আগত দর্শনার্থীরা ওয়ালটন প্যাভিলিয়ন পরিদর্শনের পাশাপাশি প্রয়োজনীয় পণ্য অর্ডারও করছেন। ক্রেতা দর্শনার্থীরা ওয়ালটন প্যাভিলিয়ন পরিদর্শনের স্মৃতি ধরে রাখতে ছবিও তুলে রাখছেন।

মেলায় একমাত্র ওয়ালটন প্যাভিলিয়নেই একটি দৃষ্টি নন্দন ফোয়ারা তৈরি করা হয়। দর্শনার্থীরা মেলায় ঘুরে ক্লান্ত হয়ে পড়লে ফোয়ারার সামনে বসে বিশ্রাম নিতে পেরেছেন।

এবারের বাণিজ্য মেলায় বিভিন্ন ক্যাটাগরির মোট ২৩টি প্যাভিলিয়ন, ২৭টি মিনি প্যাভিলিয়ন, ১৬০টি স্টল এবং ১৫টি ফুড স্টল দেশি-বিদেশি প্রতিষ্ঠানকে বরাদ্দ দেওয়া হয়েছে। যা অন্য বছরের তুলনায় অর্ধেক। এবার মেলায় ১১টি বিদেশি স্টল অংশ নেয়।

প্রবালদ্বীপের ৯০ শতাংশ মানুষ প্রবাল চেনেন না
প্রকৃতির শোভা আশুরার বিল

আপনার মতামত লিখুন