বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

জব ফেস্টিভ্যালে ওয়ালটন স্টলে উপচে পড়া ভিড়, দুই হাজার সিভি জমা

ডেস্ক রিপোর্ট
১৫ মার্চ ২০২২
‘ন্যাশনাল জব ফেস্টিভ্যাল-২০২২’ এ ওয়ালটন স্টলে চাকরিপ্রার্থীদের ভিড়।

‘ন্যাশনাল জব ফেস্টিভ্যাল-২০২২’ এ ওয়ালটন স্টলে চাকরিপ্রার্থীদের ভিড়।

রাজধানীতে অনুষ্ঠিত হয়ে গেলো দুই দিনব্যাপী ‘ন্যাশনাল জব ফেস্টিভ্যাল-২০২২’। এই চাকরি মেলায় বাংলাদেশি ইলেকট্রনিক্স ও টেক জায়ান্ট ওয়ালটনের স্টলে ছিলো উপচে পড়া ভিড়। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ২ হাজারের বেশি শিক্ষার্থী এবং দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা চাকরিপ্রার্থীরা ওয়ালটনে সিভি জমা দিয়েছেন।

১৩ ও ১৪ মার্চ- এই দুদিন মাদানি এভিনিউর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) খেলার মাঠে অনুষ্ঠিত হয় ওই জব ফেস্টিভ্যাল। প্রতি বছর ইউআইইউ এ আয়োজন করে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে মেলা। ইউআইইউ ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টারের যৌথ উদ্যোগে আয়োজিত ওই মেলায় দেশ সেরা শতাধিক নিয়োগদাতা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

ইউআইইউ’র স্নাতক ডিগ্রিধারীগণ ছাড়াও সবার জন্য উন্মুক্ত ছিলো ওই জব ফেস্টিভ্যাল। ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি এবং ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডসহ দেশের শীর্ষ এই গ্রুপের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠান মেলায় অংশ নেয়। 

সোমবার মেলার সমাপনী দিনে নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোকে ক্রেস্ট দিয়ে সম্মাননা দেয় আয়োজক সংস্থা।

ইউআইইউ ভাইস চ্যান্সেলর চৌধুরী মফিজুর রহমানের হাত থেকে ওয়ালটনের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান। 

এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের হেড অব এইচআর, অ্যাডমিন অ‌্যান্ড কম্পায়েন্স মাহমুদুল হক এবং হেড অব ওয়ালটন স্মার্ট প্লাজা অয়ণ গুপ্তসহ ওয়ালটনের সিভি সংগ্রহ ও নিয়োগ কার্যক্রমে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এবারের জব ফেস্টিভ্যালে স্পট ইন্টারভিউ এবং সিভি কালেকশনের মাধ্যমে প্রার্থী বাছাই করে ওয়ালটন। 

এ প্রসঙ্গে এস এম জাহিদ হাসান বলেন, প্রতিটি আবেদনের বিপরীতে পরবর্তী সময়ে অগ্রাধিকার ভিত্তিতে তাদেরকে ওয়ালটনে নিয়োগ দেওয়া হবে। এই ফেস্টিভ্যাল বাংলাদেশে একাডেমিক ও ইন্ডাস্ট্রির মধ্যে সেতুবন্ধন তৈরি হবে বলে আমরা আশাবাদী। মাল্টি ন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটনে চাকরি করা এই সময়ের তরুণদের কাছে স্বপ্ন। আর ওয়ালটনের স্বপ্ন বিশ্ব জয়ের। ২০৩০ সালের মধ্যে বিশ্বের সেরা ৫টি ব্রান্ডের একটি হতে চায় ওয়ালটন। 

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে যুগোপযোগী কোর্স চালু করতে হবে। চাকরি পেতে শিক্ষার্থীদেরকে আইটি ভিত্তিক বিষয়গুলোতে দক্ষ হয়ে উঠতে হবে। তাহলে বাংলাদেশে বিশ্ববিদ্যালয়-ইন্ডাস্ট্রি পর্যায়ে কোল্যাবরেশন দৃঢ়ভাবে গড়ে উঠবে।

মেলায় ওয়ালটন স্টলের ইনচার্জ সাইফুর রহমান জানান, ফেস্টিভ্যালে সেলস কনসাল্ট্যান্ট থেকে শুরু করে চিফ মার্কেটিং অফিসার বা সিএমও পর্যন্ত অসংখ্য পদে চাকরিপ্রার্থীদের কাছ থেকে সিভি সংগ্রহ করেছে ওয়ালটন। মেলার প্রথম দিন (১৩ এপ্রিল) ৬০০ সিভি গ্রহণ করেছি আমরা। দ্বিতীয় দিন গ্রহণ করা হয়েছে ১ হাজার ৫০০ সিভি। দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া বা পড়াশোনা শেষ হয়েছে- এমন চাকরিপ্রার্থীরা সিভি জমা দিয়েছেন। কেউ কেউ সিভি জমা দিয়েছেন ইন্টার্নশিপ কোর্স সম্পন্ন করতে।

‘চাকরিপ্রর্থীরা সরাসরি সিভির হার্ড কপি স্টলে জমা দিয়েছেন। এছাড়া ডিজিটাল পদ্ধতিতে কিউআর কোড স্ক্যানের মাধ্যমে সিভি জমা নেওয়া হয়েছে। বিভিন্ন পদে চাকরি দেওয়ার পাশাপাশি প্রতিটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে থেকে দুজন করে ক্যাম্পাস অ্যাম্বাসেডর নিয়োগ দিতে যাচ্ছে ওয়ালটন। ইতোমধ্যেই কিছু প্রার্থীকে ভাইভার জন্য চূড়ান্ত করা হয়েছে,’ বলেন সাইফুর রহমান।

মেলা ঘুরে দেখা গেছে, চাকরি পেতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে সিভি জমা দিতে ওয়ালটনের স্টলে ভিড় করেন প্রত্যাশী হাজারো তরুণ-তরুণী। বিভিন্ন পদে নিয়োগের জন্য বায়োডাটা অনুযায়ী পর্যায়ক্রমে লিখিত, আইটি ও মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে সম্পন্ন হবে নিয়োগ প্রক্রিয়া।

হাওর অঞ্চলে পর্যটনশিল্পের সম্ভাবনা
সব ধরনের পর্যটন নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে যুক্তরাজ্য

আপনার মতামত লিখুন