বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

এবার দেশে বিদ্যুৎ উৎপাদনে নামলো ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক
০৫ এপ্রিল ২০২২

দেশের ইলেকট্রনিক্স ও টেক জায়ান্ট ওয়ালটন চালু করল ২.১৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন প্ল্যান্ট। সৌরশক্তি ব্যবহার করে আগামী বছরের মধ্যে ১৮ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করবে প্রতিষ্ঠানটি। চলতি বছরের মধ্যেই ১০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে তারা।

রোববার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির হেডকোয়ার্টারে সোলার পাওয়ার প্ল্যান্টটি উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিদ্যুৎ সাশ্রয়ী পণ্য উৎপাদনের পাশাপাশি গ্রিন এনার্জি জেনারেশন নিয়েও কাজ করছে প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে গ্রিন এনার্জি ম্যানেজমেন্ট নিয়ে ওয়ালটনের গৃহীত বিভিন্ন উদ্যোগ, গবেষণা ও উদ্ভাবন কার্যক্রম এবং পণ্য উৎপাদন প্রক্রিয়া ঘুরে দেখেন দুই প্রতিমন্ত্রী।

নসরুল হামিদ বলেন, বিদ্যুতের ব্যবহার যত বাড়বে, এনার্জির যোগান যত নিশ্চিত হবে, মানবসূচক উন্নয়ন তত বাড়বে। এছাড়া শিল্পখাতেরও উন্নয়ন হবে। অনুষ্ঠানে ওয়ালটনের পক্ষে উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ।

কুয়াকাটা সৈকত রক্ষার নামে সাগর চুরি!
শ্যামদেশের অপূর্ব ‘চাও ফ্রায়া’ নদী

আপনার মতামত লিখুন