সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

ওয়ালটন ডেভেলপমেন্ট কাপ নারী হকি টুর্নামেন্ট সোমবার শুরু

অনলাইন ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০২২

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ হকি ফেডারেশনের আয়োজনে আগামীকাল সোমবার (১২ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ডেভেলপমেন্ট কাপ নারী হকি টুর্নামেন্ট-২০২২।’ দেশের বিভিন্ন জেলার নারী হকি খেলোয়াড়দের নিয়ে চারটি দল গঠন করে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এই প্রতিযোগিতা চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), বাহফের সহ-সভাপতি আব্দুর রশিদ সিকদার, সহ-সভাপতি জাকি আহমেদ রিপন, মো. ইউছুপ আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, কোষাধ্যক্ষ হাজী মো. হুমায়ুনসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় বাছাইকৃত নারী খেলোয়াড়দের নিয়ে চারটি দল গঠন করে আটদিন ব্যাপী এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। দলগুলো হলো- বাহফে লাল, বাহফে সবুজ, বাহফে নীল ও বাহফে হলুদ। লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। শীর্ষে থাকা দুটি দল ফাইনাল খেলবে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশের নারী হকির শুরু থেকেই আমরা ওয়ালটন পরিবার ছিলাম। আমাদের উদ্যোগেই খাজা রহমতউল্লাহর আমল থেকে মেয়েদের হকির জাতীয় দল গঠনের প্রচেষ্টা শুরু হয়েছিল। আমরা নিজেরাই প্রোপোজাল দিয়ে সেটা শুরু করেছিলাম। সে সময় মেয়েদের কোনো দল ছিল না। অনেক কাঠখড় পুড়িয়ে আমরা মেয়েদের দুইটা দল দিয়ে শুরু করেছিলাম প্রথম নারী হকি প্রতিযোগিতা। এরপর থেকে এটা চলছে। ওয়ালটন গ্রুপ ধারাবাহিকভাবে স্পন্সর করছে। সেই প্রতিযোগিতাই এবার ডেভেলপমেন্ট কাপ হিসেবে শুরু হচ্ছে।’

নারী হকির উন্নয়নে ওয়ালটন গ্রুপ এগিয়ে আসায় তাদের ধন্যবাদ জানান হকি ফেডারেশনের কর্মকর্তারা।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

সুন্দরবনের পর্যটকদের কাছ থেকে রিভিউ নেওয়া হবে

আপনার মতামত লিখুন