শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
ইভেন্ট

সুন্দরবনের পর্যটকদের কাছ থেকে রিভিউ নেওয়া হবে

অনলাইন ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০২২

সুন্দরবনে ভ্রমণে আসা পর্যটকদের কাছ থেকে রিভিউ নেওয়া হবে। এতে বিভিন্ন ক্যাটাগরিতে ভ্রমণের সুবিধা, অসুবিধা, ট্যুর অপারেটরদের আচার-ব্যবহার, আপ্যায়নসহ বিভিন্ন বিষয়ে পর্যটকরা মন্তব্য করবেন।

যা আগামী অক্টোবর থেকে শুরু হবে। এর মাধ্যমে টপ পাঁচটি ট্যুর অপারেটরকে চিহ্নিত করে জাতীয় পর্যায়ে পুরস্কার দেওয়ার ব্যবস্থা করা হবে।  

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে খুলনার সিএসএস আভা সেন্টারে আয়োজিত ‘সুন্দরবন কেন্দ্রিক পর্যটন নিরাপত্তা নিশ্চিতকল্পে আমাদের করণীয়’ শীর্ষক এক কর্মশালায় এসব কথা জানানো হয়।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও ট্যুরিস্ট পুলিশ খুলনা রিজিওন এ কর্মশালার আয়োজন করে।  

কর্মশালায় আয়োজকরা বলেন, সুন্দরবনকে ঘিরে সম্ভাবনা রয়েছে। এ বনে পর্যটকদের নিরাপত্তা ও সুরক্ষায় কাজ করছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও ট্যুরিস্ট পুলিশ। সুন্দরবনে আসা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে সবাইকে কাজ করতে হবে।  

কর্মশালায় ট্যুর অপারেটর বলেন, সুন্দরবনের রাসমেলা এক ঐতিহ্যবাহী উৎসব। গত চার বছর ধরে পর্যটকদের জন্য রাস উৎসবে যাওয়া বন্ধ রয়েছে। অথচ জেলে ও পুণ্যার্থীরা যাচ্ছে। তাহলে পর্যটকদের যেতে সমস্যা কী? তারা পর্যটকদের জন্য রাস উৎসব উন্মুক্ত করার দাবি জানান।  

টুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অনলাইনে যুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের।  

অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে বিশেষ অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মো. ইলিয়াছ শরীফ। মঞ্চে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক মোহসীন উল হাকিম, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. ওয়াসিউল ইসলাম ও জাহাজী লিমিটেডের কো-ফাউন্ডার, সিইও মো. কাজল আব্দুল্লাহ।  

মূল প্রবন্ধ উপস্থাপন করেন ট্যুরিস্ট পুলিশের অ্যাডিশনাল এসপি এমএম মোহাইমেনুর রহমান।  

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক মো. আশরাফ হোসেন, ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের সভাপতি মো. মইনুল ইসলাম জমাদ্দার, সাধারণ সম্পাদক নাজমুল আলম ডেভিড প্রমুখ।

দেশে ইকো-ট্যুরিজমের ব্যাপক সম্ভাবনা রয়েছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ওয়ালটন ডেভেলপমেন্ট কাপ নারী হকি টুর্নামেন্ট সোমবার শুরু

আপনার মতামত লিখুন