বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহে ওয়ালটন হেডকোয়ার্টারে বিশেষ র‌্যালি

নিজস্ব প্রতিবেদক
১৭ নভেম্বর ২০২২

দেশব্যাপী একযোগে পালিত হচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২। এরই অংশ হিসেবে গাজীপুরের কালিয়াকৈরে ওয়ালটন হেডকোয়ার্টারে বিশেষ র‌্যালি ও আড়ম্বরপূর্ণ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং ওয়ালটনের ইএইচএস বিভাগের ফায়ার সেইফটি ম্যানেজমেন্ট সেকশনের যৌথ উদ্যোগে এসব অনুষ্ঠান পরিচালিত হয়। আয়োজিত হয় সচেতনতামূলক নানা অনুষ্ঠান।

উল্লেখ্য, দেশব্যাপী ৩ দিনের ‘ফায়ার সার্ভিস সপ্তাহ-২০২২’ শুরু হয় গত ১৫ নভেম্বর। ফায়ার সার্ভিস সপ্তাহ উপলক্ষে এদিন সকালে রাজধানীর মিরপুরে সংস্থাটির ট্রেনিং কমপ্লেক্সে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের এবারের প্রতিপাদ্য- ‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে ওই র‌্যালির উদ্বোধন করেন ওয়ালটনের সিনিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টর ইয়াছির আল ইমরান। র‌্যালিতে ওয়ালটন হেডকোয়ার্টার্সের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। র‌্যালি শেষে এ বিষয়ে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের (কালিয়াকৈর) ওয়্যারহাউজ ইন্সপেক্টর সাইফুল ইসলাম, ওয়ালটনের ইএইচএস বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার লিটন মোল্লা এবং ওয়ালটন ফায়ার সেইফটি ম্যানেজমেন্ট সেকশনের ইনচার্জ ইশাদুল ইসলামসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ইয়াছির আল ইমরান তার স্বাগত বক্তব্যে অগ্নিনির্বাপণ ও নানা দুর্যোগে দায়িত্ব পালন করা ওয়ালটন ফায়ার সেইফটি ম্যানেজমেন্ট সেকশনের বিভিন্ন অবদানের কথা উল্লেখ করেন।

ইএইচএস বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার লিটন মোল্লা বলেন, অগ্নি দুর্ঘটনার দায়ভার কারও একার নয়। এই দায়িত্ব প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সবার। কর্মক্ষেত্রে সংশ্লিষ্ট সবার আন্তরিকতা, দূরদৃষ্টি আরও বাড়াতে হবে। সেই সঙ্গে কর্মীদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে।

ওয়্যারহাউজ ইন্সপেক্টর সাইফুল ইসলাম বলেন, ওয়ালটন আমাদের দেশের সম্পদ। এই সম্পদ রক্ষার্থে কালিয়াকৈর ফায়ার সার্ভিস সবসময় ওয়ালটনের পাশে থেকে যেকোনো দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

ডেলিভারি এজেন্টদের দক্ষতা বাড়াতে জেসিআই ঢাকা ইউনাইটেডের প্রশিক্ষণ কর্মশালা
ওয়ালটন ফ্রিজ, ওয়াশিং মেশিনে লাখ টাকা পর্যন্ত ক্যাশব্যাক, পণ্য ফ্রি পাওয়ার সুযোগ

আপনার মতামত লিখুন