বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

বরিশালে ই-লার্নিং মেলা

 অনলাইন ডেস্ক
২১ মার্চ ২০১৯

“ই– লার্নিং এ যখন তখন, শিখবো আমি ইচ্ছে মতন” স্লোগানে বৃহস্পতিবার বরিশাল সরকারি মডেল স্কুল এবং কলেজে আয়োজন করা হয়েছে ই লার্নিং মেলা। সকাল থেকে স্কুল মাঠে বড় মনিটরের সহায়তায় দেখানো হয়েছে ক্লাসরুমে শিক্ষাকে আকর্ষণীয় করার জন্য ডিজিটাল কন্টেন্ট, মেলার জন্য নির্মিত বাউল গান এবং টিভিসি।

তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তৃণমূল পর্যায়ে সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের কাছে শিক্ষার আলো পৌঁছে দেওয়ার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়। মেলায় অংশ নেন ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকরা।

মেলায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আহমদ শামীম আলরাজী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন) অধ্যাপক ড. সামসুন নাহার, বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর সাহিদুর রহমান মজুমদার,  জেলা শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন। মেলায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের পরিচালক অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন।

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) আর্থিক সহায়তায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে ও উচ্চশিক্ষা অধিদফতরের সেসিপ কর্মসূচির আওতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার মানোন্নয়নে ৬৪০টি বিদ্যালয়ে আইসিটি লার্নিং সেন্টার স্থাপন ও ই-লার্নিং সেন্টার স্থাপন করা হয়েছে। এগুলোর জন্য যুগোপযোগী মডিউল তৈরি করেছে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ইএটিএল (এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড)। এছাড়া ই-লার্নিং নিয়ে সচেতনতা তৈরির জন্য দেশের ৯টি অঞ্চলে ই-লার্নিং মেলার আয়োজন, প্রযুক্তির নব উদ্ভাবন ও কার্যকর ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের পারদর্শী করে তোলা ও ই-লার্নিং ব্যবহারকে জনপ্রিয় করে তোলা এই প্রকল্পের উদ্দেশ্য। সংবাদ বিজ্ঞপ্তি

সুবর্ণচরে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্ভোধন
মুক্তিযুদ্ধ জাদুঘর: ভার্চুয়াল জগতে সহযোগিতা শুরুর ক্ষণ

আপনার মতামত লিখুন