শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটন র‌্যাম উদ্বোধন মঙ্গলবার

 অনলাইন ডেস্ক
২৩ ডিসেম্বর ২০১৯

দেশের শীর্ষ ইলেকট্রিক‌্যাল, ইলেকট্রনিক্স, আইওটি এবং হোম অ‌্যাপ্লায়েন্সস পণ‌্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন বাংলাদেশে নিজস্ব কারখানায় র‌্যাম (র‌্যানডম অ্যাকসেস মেমোরি) উৎপাদন করছে। দেশীয় চাহিদা মিটিয়ে যা রপ্তানি হবে বিশ্বের বিভিন্ন দেশে।

মঙ্গলবার বিকেলে পৌনে ৪টায় রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) অডিটোরিয়ামে ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটন র‌্যামের উৎপাদন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

সোমবার ওয়ালটন গ্রুপের উপ-নির্বাহী পরিচালক মো. ফিরোজ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এতে বিশেষ অতিথি থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ‌্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়াসহ সরকার এবং ওয়ালটনের ঊর্ধতন কর্মকর্তারা।

এরআগে ২০১৮ সাল থেকে দেশে কম্পিউটার কারখানা চালু করে দুই স্তরের মাদারবোর্ড বানাচ্ছিল ওয়ালটন। এর কয়েক মাস পর যোগ হয় মাল্টি লেয়ার মাদারবোর্ড। 'মেইড ইন বাংলাদেশ' ট্যাগযুক্ত ১০টি মডেলের ল্যাপটপ ইতোমধ্যে বাজারে ছেড়েছে ওয়ালটন। আগামী বছরে জানুয়ারিতে ওয়ালটন ল্যাপটপের পোর্টফোলিওতে যুক্ত হচ্ছে নতুন আরও আটটি মডেল। অ্যামাজনের মাধ্যমে যুক্তরাষ্ট্রে যাচ্ছে ওয়ালটন ল্যাপটপ। পাশাপাশি নেপাল ও নাইজেরিয়াতেও রপ্তানি হচ্ছে।

শীতে ওয়ালটনের প্রায় দেড়শ মডেলের হোম অ্যাপ্লায়েন্সেস
ভ্রমণে শিশুকে ভুলেও তিন খাবার দেয়া যাবে না

আপনার মতামত লিখুন