সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

ডাক্তার হয়ে অসহায় মানুষের সেবা করতে চায় ইশাত

নিজস্ব প্রতিবেদক
১৭ জুন ২০২০
বাবা-মায়ের সঙ্গে ইশাত জাহান

বাবা-মায়ের সঙ্গে ইশাত জাহান

অদম্য ইচ্ছা শক্তি নিয়ে পড়াশোনা চালিয়ে যায় ইশাত জাহান। পরিশ্রম, অধ্যবসায় আর একাগ্রতার কারণে স্বপ্ন পূরণে এক ধাপ এগিয়ে গেল। এবার এসএসসি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে গোল্ডেন এ প্লাস পেয়েছে সে। একই স্কুল থেকে পিইসি ও জেএসসি পরীক্ষাতেও জিপিএ ৫ পায় ব্যবসায়ী রেজাউর রহমান ও লিপি রহমান দম্পত্তির মেঝ  মেয়ে ইশাত।

মাধ্যমিকে ভালো ফলাফলে তার দুচোখ ভরা উচ্ছ্বাস। এই ফলাফলে আল্লাহর শুকরিয়া আদায়ের পাশাপাশি তার স্কুলের শিক্ষক, পিতামাতা, সহপাঠীসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। তাদের পরামর্শ তার সাফল্যের পেছনে প্রেরণার বাতিঘর হিসেবে ভূমিকা রেখেছে বলে মনে করে ইশাত জাহান।

ভবিষ্যতে মানবসেবায় নিজেকে নিয়োজিত করার স্বপ্ন নিয়ে সে চিকিৎসক হতে চায়। সমাজের গরীব, দুঃখী, অসহায় মানুষের সেবা করতে চায়। ইশাত জাহান জানায়, তার বাবা ব্যবসার পাশাপাশি মানুষের সেবা করে যাচ্ছেন। বাবাকে অনুসরণ করে ইশাত জাহানও মানুষের সেবায় নিবেদিত হতে চায়। সে বলে, মানুষের কাছাকাছি থেকে এমন কিছু করতে চাই, যা মানুষের কাজে লাগে। আমার মাধ্যমে যেন মানুষের উপকার হয়। একজন চিকিৎসকের মানুষের সেবা করার সুযোগ বেশি থাকে। তাই অসহায়দের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ভবিষ্যতে চিকিৎসক হতে চাই। 

ইশাতের এই আলোকিত সাফল্যে খুশি তার মা-বাবাও। তারা সন্তানের সুন্দর আগামীর জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

ইশাতের বাবা বিশ্বখ্যাত কোম্পানি এমআরএফ টায়ারের বাংলাদেশের পরিবেশক ইফ্ফাত ট্রেডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। নিজের বাবার নামে প্রতিষ্ঠিত মাওলানা আব্দুর রহিম স্মৃতি ফাউন্ডেশনের মাধ্যমে তিনি গ্রামের বাড়ি নোয়াখারীর সুবর্ণচরসহ বিভিন্ন এলাকায় মানবসেবা চালিয়ে যাচ্ছেন।

নিস্তব্ধ ধানমন্ডি লেকের নতুন রূপ
বাজেটে পর্যটন খাতকে অবহেলা করা হয়েছে

আপনার মতামত লিখুন