শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

ক্লিনিক্যাল ট্রায়ালে করোনার ভ্যাকসিন শরীরে নিতে চান লোকমান

নিজস্ব প্রতিবেদক
০৪ জুলাই ২০২০
লোকমান হোসেন সাগর

লোকমান হোসেন সাগর

গ্লোব বায়োটেক লিমিটেড আবিষ্কৃত করোনাভাইরাসের ভ্যাকসিন ক্লিনিক্যাল ট্রায়ালের প্রয়োজনে নিজের শরীরে নেওয়ার ইচ্ছা পোষণ করেছেন ছাত্রলীগ নেতা লোকমান হোসেন সাগর। ফেসবুক স্ট্যাটাসে নোয়াখালীর সুবর্ণচরের ওই তরুণ তার এই ইচ্ছার কথা জানিয়েছেন।

লোকমান হোসেন সাগর বলেন, ক্লিনিক্যাল ট্রায়ালে করোনার ভ্যাকসিন শরীরে নিতে চাই। গ্লোব বায়োটেক লিমিটেড আবিষ্কৃত করোনাভাইরাসের ভ্যাকসিন ক্লিনিক্যাল ট্রায়ালের প্রয়োজনে আমি আগ্রহ প্রকাশ করছি। কোনো আবেগ থেকে নয় বরং নিজের দেশ, দেশের মানুষের কথা চিন্তা করে স্বেচ্ছায় এ সিদ্ধান্ত নিয়েছি। আশাকরি, আমার পরিবারও দ্বিমত পোষণ করবে না।

তিনি বলেন, আমি পুরোপুরি সুস্থ আছি। তারপরও যদি ট্রায়ালের জন্য মেডিকেল করতে হয়, আমি ইচ্ছুক। যদি ভ্যাকসিনটি মানবদেহে প্রয়োগের জন্য কর্তৃপক্ষের অনুমোদন পাওয়া যায় ও সংশ্লিষ্টরা ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য আমাকে নির্বাচিত করেন তাহলে আমি খুবই আনন্দিত হবো।

যদি ১৯৭১ সালের আগে আমার জম্ম হতো, তাহলে আমি নিশ্চিত দেশের জন্য যুদ্ধ করতাম। করোনাভাইরাসও আমাদের জন্য এক প্রকার যুদ্ধ। এই যুদ্ধে আমিও অংশগ্রহণ করতে চাই। দেশের এই ক্রান্তিলগ্নে দেশের জন্য কিছু করে যেতে চাই। আমার শুভাকাঙ্ক্ষীরা আমাকে উৎসাহ, অনুপ্রেরণা দিয়ে সবরকম সহযোগিতা করে আমার পাশে থাকবেন।

লোকমান তেজগাঁও কলেজ থেকে ইংরেজিতে অনার্স ও মাস্টার্স শেষ করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের দাবি করেছে গ্লোব বায়োটেক লিমিটেড। বৃহস্পতিবার (২ জুলাই) গ্লোব বায়োটেকের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়। খরগোশের দেহে ভ্যাকসিন প্রয়োগ করে অ্যান্টিবডি তৈরির প্রমাণ মিলেছে বলে ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে দাবি করা হয়।

ক্যাবল কারে মালয়েশিয়ার গেন্টিং হাইল্যান্ডসের সৌন্দর্য্য
সুযোগ-সুবিধা বাড়লে অর্থনীতির স্বর্ণদ্বার হতে পারে মুছাপুর ক্লোজার

আপনার মতামত লিখুন