শুক্রবার, ১৭ মে ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

পর্যটন খাতে অবদান রেখে পুরস্কৃত হল ২৫ ব্যক্তি ও সংগঠন

নিজস্ব প্রতিবেদক
০৭ ফেব্রুয়ারি ২০২২

পর্যটন খাত বিকাশে বিশেষ অবদান রাখায় ‘জাতীয় ট্যুরিজম বিজনেস অ্যাওয়ার্ড ২০২১’ অনুষ্ঠানে ১১ ক্যাটাগরিতে ২৫ জনকে পুরস্কৃত করেছে বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের (বিটিইএ) ।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন করপোরেশন ভবনের ব্যানকুইট হলে বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের (বিটিইএ) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। 

এ আয়োজনে ভার্চ্যুয়ালি হাজির ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় তিনি বলেন , পর্যটন খাতকে ডিজিটাইলাইজেশন করে দেশে-বিদেশে পরিচিত করতে হবে। বিদেশি টুরিস্টদের টার্গেট করে এ খাতকে আরও টেকসই করতে হবে।

মন্ত্রী বলেন, পর্যটন শিল্প দেশের ভাবমূর্তিকে বিশ্বের দরবারে ইতিবাচকভাবে তুলে ধরে। এ কারণেই পর্যটন খাতকে গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে গেস্ট অফ ওনার হিসাবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড তুলে দেন সিভিল অ্যাভিয়েশন এন্ড ট্যুরিজম মিনিস্ট্রি স্ট্যান্ডিং কমিটির সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা-এমপি। 

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য এবং ট্রিয়াবের সভাপতি খবির উদ্দিন আহমেদ, টোয়াবের সিনিয়র সহ সভাপতি শিবলুল আজম কোরেশি, আটাব এর ঢাকা জোনাল মহাসচিব মোহাম্মদ জালাল উদ্দিন টিপু, বিটিইএ উপদেষ্টা জাহাঙ্গীর আলম বকুল, প্রফেসর শাহরিয়ার পারভেজ, প্রফেসর আরিফ, মিসেস ট্যুরিজম ওয়ার্ল্ড ২০১৯ চ্যাম্পিয়ান আফরিন ঐশি প্রমুখ।  অ্যাওয়ার্ড তুলে দেওয়ার পর পর্যটন উন্নয়নে করণীয় ও বিটিইএ'র নানান ভূমিকা তুলে ধরেন বক্তারা। পরে কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীও উদযাপন করা হয়। 

২০০ কোটি ডলারের অর্থনৈতিক কর্মকাণ্ড হবে তিন পর্যটন পার্কে
৯ বাধা, পর্যটনবান্ধব হতে পারছে না বাংলাদেশ

আপনার মতামত লিখুন