মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | ২১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
ইভেন্ট

আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু ২ জুন

নিজস্ব প্রতিবেদক
২৯ মে ২০২২

করোনা মহামারীর দীর্ঘ বিরতির পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে দেশের পর্যটন খাত। এ লক্ষে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু হচ্ছে আগামী বৃহস্পতিবার।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ওইদিন সকাল ১১টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। করোনা অতিমারিতে বিপর্যন্ত পর্যটন খাতের পুনরুজ্জীবনকে ত্বরান্বিত করতে আয়োজিত এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিদর্শন করা যাবে। প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০ টাকা।

মেলার আয়োজক পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। অনুষ্ঠেয় ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলার তথ্য জানাতে শনিবার (২৮ মে) বিকেলে সোনারগাঁ হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। এতে পত্রিকাটির সম্পাদক কাজী ওয়াহিদুল আলম এসব তথ্য জানান।

এ সময় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (বিক্রয় ও বিপণন) মো. জাহিদ হোসেন, ঢাকা ট্রাভেল মার্টের কো-স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম, ট্রিপ লাভারের মহাব্যবস্থাপক ও হেড অফ অপারেশন্স নিশা তাসনীম শেখ প্রমুখ।

কাজী ওয়াহিদুল আলম বলেন, এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। তাদের মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান।

কাজী ওয়াহিদুল আলম বলেন, মেলার প্রবেশ কুপনের ওপরে সমাপনী দিনে একটি র‌্যাফেল ড্রর আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লী, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ন টিকেটসহ আকর্ষণীয় অন্যান্য পুরষ্কার।

মো. কামরুল ইসলাম বলেন, মেলায় বিশেষ অফার নিয়ে আসছে ইউএস বাংলা। মেলার সময় যে কেউ মালদ্বীপ ও কক্সবাজারের ২টি টিকিট ক্রয় করলে ২ রাত বিনামূল্যে হোটেল সুবিধা পাবেন।

আয়োজকরা আরও জানান, ঢাকা ট্রাভেল মার্ট চলাকালীন ৪ জুন বিকালে ‘আঞ্চলিক এভিয়েশন হাব হিসেবে বাংলাদেশের সম্ভাবনা’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। আলোচক হিসেবে অংশগ্রহণ করবেন ফ্লাই ঢাকার ব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার আনিসুল ইসলাম মোহাম্মদ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল্লাহ আল মামুন, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, এয়ার এস্ট্রার ব্যবস্থাপনা পরিচালক ইমরান আসিফ এবং ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম।

ঢাকা ট্রাভেল মার্ট-২০২২ এর টাইটেল স্পন্সর শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এজেন্সি ট্রিপ লাভার, কো-স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন করপোরেশন।

ভেপিং এর জন্য বাস্তবসম্মত বিধিমালা প্রণয়নের আহ্বান
সুন্দরবনে ৩ মাস পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা

আপনার মতামত লিখুন