শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
ইভেন্ট

বিনামূল্যে চোখের চিকিৎসা পেলো প্রায় দেড় হাজার রোগী

অনলাইন ডেস্ক
০৩ অক্টোবর ২০২২

জামালপুরের ইসলামপুর উপজেলার প্রায় দেড় হাজার রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দিয়েছে ডা. খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাস্ট। এরমধ্যে চোখের ছানি, বর্ধিত মাংসপেশি ও চক্ষুনালীর ইনফেকশনে আক্রান্ত ৪৮৩ জন রোগীকে অপারেশনের জন্য শনাক্ত করা হয়েছে। 

ইসলামপুরের ডিগ্রিরচর উচ্চ বিদ্যালয় মাঠে গত শুক্রবার ও শনিবার (৩০ সেপ্টেম্বর ও ০১ অক্টোবর ২০২২) ট্রাস্টের পক্ষ থেকে আয়োজিত এক আইক্যাম্পের মাধ্যমে এই চিকিৎসা সেবা দেয়া হয়।

চক্ষু বিশেষজ্ঞ ডা. আব্দুল গাফফারের নেতৃত্বে চার সদস্যের একটি অভিজ্ঞ মেডিকেল টিম দুই দিনব্যাপী এই আইক্যাম্প পরিচালনা করেন। এই সময় রোগীদের চোখের প্রাথমিক চিকিৎসা ও আইস্ক্যানিং করা হয়।

ডা. খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাস্টের বোর্ড অব ট্রাস্টি এস এম শাহীনুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর ১০৫তম জন্মবার্ষিকীর মধ্যে ইসলামপুরের মানুষের চোখের সমস্যা দূর করার লক্ষ্যে ট্রাস্ট এ বছরের শুরু থেকে কাজ করছে। ধারাবাহিকভাবে আয়োজিত আইক্যাম্পের মাধ্যমে এ পর্যন্ত প্রায় আট হাজার রোগীকে চোখের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিয়েছে ট্রাস্ট। আইক্যাম্পে শনাক্ত হওয়া চোখের ছানি, বর্ধিত মাংসপেশি ও চক্ষুনালীর ইনফেকশনে আক্রান্ত প্রায় ৫০০ রোগীর অপারেশন শিগগিরই বিনামূল্যে করা হবে। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক যুগ্ম সচিব ড. শহীদ মোতাহার হোসেন, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান প্রমুখ। 

এ সময় বক্তরা বলেন, ডা. খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাস্ট ইসলামপুরের মানুষের জন্য সব সময় কাজ করে যাচ্ছে। এলাকার যেখানেই কোন মানুষের কষ্ট দেখেছে সেখানেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

পর্যটকদের সিলেট ঘুরিয়ে দেখাবে সিটি কর্পোরেশনের ট্যুরিস্ট বাস
চমক নিয়ে এলো ভিভো ভি২৫, চলবে রঙের খেলা

আপনার মতামত লিখুন