শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
ঘুরে আসি

তিন পার্বত্য জেলায় বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব

অনলাইন ডেস্ক
১০ জানুয়ারি ২০২১

পর্যটন শিল্পকে এগিয়ে নেয়ার লক্ষ্যে এবং মুজিববর্ষ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে আগামী ১১ জানুয়ারি থেকে তিন পার্বত্য জেলায় শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব। এতে থাকবে পর্বতারোহণ, নৌবিহার, কায়াকিং, হাইকিং ও ট্রেইল রান, টিম বিল্ডিং, ট্রেজার হান্ট, ট্র্যাকিং, ক্যানিওনিং, ট্রি ট্রেইল, রোপ কোর্স, মাউন্টেইন বাইক, জিপলাইন, রেপলিং, দর্শনীয় স্থান পরিদর্শন ও কেভ ডিসকভারি ইভেন্ট।

শনিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় রাঙামাটিতে উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এসব তথ্য জানান।

তিনি বলেন, এ উৎসবের মাধ্যমে দেশের অ্যাডভেঞ্চার পর্যটন সম্পদের সম্ভাবনা প্রসারিত ও বিকশিত হবে। এছাড়া পার্বত্য চট্টগ্রামের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে দেশীয় ও আন্তর্জাতিকভাবে উপস্থাপন করা, রোমাঞ্চপ্রিয় তরুণ-তরুণীদের উৎসাহের মাধ্যমে অ্যাডভেঞ্চার ট্যুরিজমকে জনপ্রিয় করে তোলা।

বিক্রম কিশোর আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে উন্নয়ন বোর্ড গত বছর বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার শুরু করে। ধারাবাহিকভাবে এ বছরও সেটা পালন করছে। আগামীতেও এই ধারা বজায় থাকবে।

আয়োজকরা জানান, আগামী ১১ জানুয়ারি রাঙামাটি মারী স্টেডিয়ামে ইভেন্ট শুরুর পর তিন দিন তিন পার্বত্য জেলায় পৃথকভাবে বিভিন্ন ইভেন্ট পরিচালনার পর ১৫ জানুয়ারি ফুরোমোন পাহাড়ে ট্র্যাকিংয়ের মাধ্যমে আবারও মারী স্টেডিয়ামে এসে পাঁচদিনের আয়োজন শেষ হবে।

সংবাদ সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী, সদস্য আশীষ বড়ুয়া ও প্রকাশ কান্তি চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক আনোয়ার আল হক।

পর্যটনে এশিয়ার সবচেয়ে পেছনের দেশ বাংলাদেশ
হ্রদের বুকে ছোট্ট দ্বীপে আনন্দবাড়ি

আপনার মতামত লিখুন